মানিকগঞ্জের মডেল  ইউপি সদস্য মহসিন মোল্লা!

0
89
মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জ সদর উপজেলার  ৫-নং কৃশ্নপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সদস্য মোঃ মহসিন মোল্লা (৪৮) একজন ব্যতিক্রমধর্মি জনপ্রতিনিধি হিসেবে পরিচিতি পেয়েছে। সে ধলেশ্বরী নদীর চরাঞ্চল কৃশ্নপুর গ্রামের নূর মোহাম্মদ মোল্লার পুত্র।
বিগত ২০১৬ সালে এই ওয়ার্ডে প্রথমবার নির্বাচন করেই বিপুল ভোটের ব্যাবধানে সদস্য নির্বাচিত হয়েছিলেন মহসিন মোল্লা। প্রায় ৪০০০ ভোটার ও দুটি কেন্দ্র রয়েছে এখানে। গত পাঁচটি বছর সুখে দূঃখে এলাকাবাসীর সাথে থাকা সাধারণ জনগন তাকে আবারও তাদের প্রতিনিধি হিসেবে দেখতে চায়।
জানা গেছে, মহসিন মেম্বার বিগত সময়ে তার  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যক্ষ  সহযো-গিতায় সরকারী বরাদ্ধকৃত অর্থের কোন অপচয় করেনি,উপরন্তু নিজ ও সূধীমহল থেকে সংগৃহিত অর্থে তার গ্রামে ব্যাপক সেবা দিয়েছেন ও দৃশ্যমান উন্নয়নে দূর্ণীতিমুক্ত থেকে কাজের নজীর স্থাপন করেছেন।
সরেজমিনে স্থানীয়রা জানান, ইতিমধ্যে সে যে সব উন্নয়ন করেছেন তার মধ্যে ডাক্তার আঃ সাত্তার ও আলম মাষ্টারের বাড়ীর নিকটে একটি ব্রিজ সহ তিনটি কালভার্ট নির্মান, তিন কিলোঃ কাচাঁসড়ক নির্মান, বেশ কয়েক টি মাদ্রাসা-মক্তব সহ এক ডজন মসজিদ নির্মান ও সংস্কার করেছেন শতভাগ দূর্ণীতি মুক্ত থেকে এসব অব্যাহত রাখছেন, স্থাণীয়দের আশাবাদ মহসিন মেম্বার ভবিষ্যতে আরও ভাল কিছু করবে।
সরকারী ঘর বরাদ্ধ, বিভিন্ন ভাতার কার্ড বিতরন, কাবিখা, কাবিটা, ভিজিডি ও ভিজিএফ কার্ড প্রদান, জরুরী সরকারী-বেসরকারী ত্রাণ সহায়তা ইত্যাদী বিতরণে অত্যন্ত সচ্ছতার পরিচয় দিচ্ছেন। মহামারি করোনা ভাইরাস প্রতিরোধ, যৌতুক ও বাল্য বিবাহ বন্ধে মহসিন মেম্বারের সচেতনতামূলক কর্মসূচী চোখে পরার মত।
এছাড়াও নিজ ও সংগৃহীত অর্থে পবিত্র রমজান মাস ও দুই ঈদে,বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনু-ষ্ঠানে সাধ্যা-নুযায়ী সহায়তা করেন। ব্যক্তি জীবনে অত্যন্ত সাদামাটা সৎ ও বিনয়ী মহসিন মেম্বার কৃশ্নপুর বাজারে সাইকেল গ্যারেজ ও নিজ বাড়ীতে মুরগীর খামার স্থাপন করে জীবিকা নির্বাহ করেন।
কোন অবৈধ উপার্জনে জড়িত নয় বলে স্থানীয়রা জানিয়েছে। তার সহধর্মীনিও একজন কর্মজীবি নারী। জন সাধারনের দাবীর মুখে আগামী নির্বাচনেও মেম্বার প্রার্থী হিসেবে গণসংযোগ চালিয়ে যাওয়া মহসিন মেম্বার সকলের নিকট দোয়া প্রত্যাশী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here