মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দুই রোহিঙ্গা আটক !

0
144

মানিকগঞ্জে ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে এসে ধরা পড়েছেন দুই রোহিঙ্গা নারী-পুরুষ। রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করে পুলিশে দেওয়া হয়।আটকরা হলেন, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের হুমাইরা বেগম ও আবু তাহের।

মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক নাহিদ নেওয়াজ বলেন, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের চর চান্দহুর গ্রামের খলিলুর রহমানের মেয়ে তাসনিমা বেগম পরিচয়ে ওই নারী পাসপোর্ট করতে আসেন।

জন্মসনদসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদলের সই করা পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন। এরপর ওই নারী ফিঙ্গারপ্রিন্ট দিতে গেলে রোহিঙ্গা হওয়ার বিষয়টি শনাক্ত হয়। তার প্রকৃত নাম হুমাইরা। তিনি উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে থাকেন।

তিনি আরও বলেন, পাসপোর্ট করতে আসা ওই নারীর সঙ্গে আবু তাহের নামে এক রোহিঙ্গা যুবকও ছিলেন। পরে তাদের দুজনকে পুলিশে দেওয়া হয়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে এক রোহিঙ্গা নারী ও যুবককে পুলিশে দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এছাড়া ঘটনা তদন্ত করে দালাল চক্রসহ যদি আরও কেউ এতে জড়িত থাকে তাদেরও আইনের আওতায় আনা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here