মানিকগঞ্জে রাস্তায় পড়ে থাকা অবস্থায় নবজাতক শিশু উদ্ধার !

0
89
মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোবিন্দল এলাকায়  ফুটফুটে এক নবজাতক পড়ে ছিল রাস্তার পাশে। শিশুটির জন্মের পর তার নাড়িও কাটা হয়নি। খবর পেয়ে একদিনের ওই কন্যাশিশুটিকে উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার (২০ মে) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গোবিন্দল নতুন বাজার মিস্ত্রিপাড়া এলাকায় কৃষক রিয়াজ উদ্দিনের বাড়ির পাশের রাস্তায় ওই নবজাতককে কে বা কারা ফেলে যান। নবজাতকের কান্নার শব্দ শুনে বাড়ি থেকে বেরিয়ে আসেন রিয়াজ উদ্দিন ও তার স্ত্রীসহ প্রতিবেশীরা। এরপর রিয়াজ উদ্দিন ও তার স্ত্রী মিশু আক্তার মোর্শেদা পরম মমতায় শিশুটিকে বুকে জড়িয়ে নেন।
পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ওই দম্পতি শিশুটিকে লালন-পালনে আগ্রহ দেখান। পরে সমাজসেবার মাধ্যমে আবেদন করলে শিশুটিকে তাদের কাছেই হস্তান্তর করা হয়।
সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম বলেন, ‘স্থানীয়দের কাছে খবর পেয়ে ওসি তদন্ত আবুল কালাম আজাদকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি শিশুটির নাড়িও কাটা হয়নি। ক্ষুধার্ত শিশুটির তাৎক্ষণিক দুধের ব্যবস্থা করা হয়।
রিয়াজ উদ্দিন ও তার স্ত্রী মনে করেন মহান সৃষ্টিকর্তাই শিশুটিকে তাদের কাছে পাঠিয়েছে। তাই তারা নবজাতককে মা-বাবার স্নেহে লালন-পালনের আগ্রহ দেখান। পরে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটিকে তাদের কাছে হস্তান্তর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here