মানিকগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের কমিটি বাতিলের দাবিতে মশাল মিছিল !

0
79

নিজস্ব প্রতিবেদক:  মানিকগঞ্জে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের  নব-গঠিত কমিটি ঘোষণার প্রতিবাদে মশাল মিছিল ওবিক্ষোভ করে সংগঠনের পদবঞ্চিত নেতা কর্মীরা দ্রুত  যোগ্য নেতাকর্মী নিয়ে নতুন কমিটির দাবি জানান। মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যায় জেলা শহরের শহীদ স্মৃতিফলকের সামনে থেকে শুরু  হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটি গঠনের একদিন যেতে না যেতেই সংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা নতুন কমিটির সাধারণ সম্পাদক আবুল বাশারকে মাদক সম্রাট আখ্যা দিয়ে নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে স্লোগান দেন বিক্ষোভকারীরা। সমাবেশে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা বলেন, জননেত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ গঠিত করেছেন সাবেক ছাত্রনেতা দিয়ে।

স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্রেও উল্লেখ আছে, সাবেক ছাত্রনেতাদের দিয়ে কমিটি গঠন করতে হবে। কিন্তু মানিকগঞ্জ জেলার স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটিতে জেলার সাবেক ছাত্র নেতাদের বাদ দিয়ে করা হয়েছে। যে কখনো ছাত্রলীগ করে নাই, কোনো ইউনিটের দায়িত্বও পালন করে নাই তাঁকে জেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির কাছে এই কমিটি বাতিলের দাবি করেন তিনি।

সভায় বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম পারভেজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাদিকুল ইসলাম সোহা, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক রুবেল, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল ইসলাম সাকিব প্রমুখ। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে শেষে হয়।

এসময় শহরের প্রধান সড়ক অবরোধ করে অবৈধ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করে নেতাকর্মীর। উল্লেখ্য, সোমবার(২৩ মে) রাতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছে।

কমিটিতে আবু বকর সিদ্দীক খাঁন তুষারকে সভাপতি ও মো. আবুল বাশারকে সাধারণ সম্পাদক করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হবে। এর আগে ২০০৩ সালের শাহ লিয়াকত আলী ভান্ডারীকে সভাপতি ও হাবিবুর রহমান সেন্টুকে সাধারণ সম্পাদক করে ৭১ বিশিষ্ট জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করা হয়ে‌ছিল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here