মানিকগঞ্জে সড়ক নিরাপত্তা বিষয়ে প্রধান শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত !

0
188

শিকদার শামীম আলমামুন, মানিকগঞ্জ: ব্র্যাক ও এলজিইডি(আরটিআইপি-২) উদ্যোগে সাটুরিয়া উপ-জেলার দরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত “সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান” বিষয়ে রোববার ২৬জুন দিন ব্যাপী ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের নিয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণটিতে ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচির ডিভিশনাল কো-অর্ডিনেটর হাসান আলী এর নেতৃত্বে দেন, মোঃ মাইনুল হোসেনের পরিচালনায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কর্মসূচির ফিল্ড কমিউনিকেটর মোঃ আশ-রাফুল বারী।

কর্মশালায় সড়ক ব্যবহার, রাস্তা পারাপার, রোড সেফটি আইন, রোডের বিভিন্ন সাংকেতিক নির্দেশনা, দুর্ঘটনা কেন ঘটে এবং এ থেকে প্রতিকারের উপায়, স্কুলের শিক্ষার্থীদের কিভাবে দুর্ঘটনার ঝুকি থেকে বাচাতে পারে, যানবাহনে যৌন হয়রানীমুক্ত পরিবেশ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়।

কর্মশালায় গোপালপুর ও কলিয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, দড়গ্রাম,ছনকা,ও গালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন গুরুত্বপূর্ণ মতামত প্রদান করে সরকার ও ব্র্যাককে এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

কর্মশালায় গুরুত্বপূর্ণ বিভিন্ন যুক্তি ও পরামর্শ তুলে ধরেন দড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুল ইসলাম। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণ কারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here