মোরেলগঞ্জে শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে পার হচ্ছে সাঁকো !

0
182
এস.এম. সাইফুল ইসলাম কবির, মোরেলগঞ্জ(বাগেরহাট) থেকে : বাগের হাটের মোরেলগঞ্জে একটি পুলের অভাবে শত শত শিক্ষার্থী সহ হাজারো মানুষ ঝুঁকি নিয়ে পার হচ্ছে বাঁশের সাঁকো। জনগুরুত্বপূর্ণ এ পুলটি নির্মানে কোন উদ্যোগ নেয়া হচ্ছনা বলে দাবি এলাকাবাসী ।
উপজেলার ৫নং রামচন্দ্রপুর ইউনিয়নের গড়ঘাটা ও কুমারখালী খালের উপরের এ বাঁশের সাঁকোটির অবস্থান। এ পুল দিয়ে দীর্ঘ ৮-১০ বছর যাবৎ স্কুল-মাদ্রাসার শিক্ষার্থী সহ এলাকাবাসি ঝুঁকি নিয়ে পারপার হচ্ছে।
ইতোপূর্বে এখানে একটি কাঠের পুল থাকলে তার অস্তিত্ব বলতে কয়েকটি লোহার খাম্বা দৃশ্যমান রয়েছে। সাঁকোটির পশ্চিম পার্শ্বে রয়েছে পার কুমার খালী মাধ্যমিক বিদ্যালয় , ৩০ নং পার কুমারখালী সরকারি প্রাথমিক বিদ্যা লয়, দাখিল মাদ্রাসা, বাজার সহ বিভিন্ন প্রতিষ্ঠান।
পার কুমারখালী মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক একরামুল কবির বলেন, এ বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন কমপক্ষে ২ শতাধিক শিক্ষার্থী যাতায়াত করে। যেকোন মূহুর্তে দূর্ঘটনার আশঙ্কায় অনেক শিক্ষার্থী সাঁকো দিয়ে পারাপার হতে চায়না।
কুমারখালীর ইউপি সদস্য প্রিন্স হোসেন ও গড়ঘাটার ইউপি সদস্য মো. হাসিব শেখ জানান, জোড়া তালির মাধ্যমে সাকোটি চলাচলের জন্য সচল রাখা হয়েছে। পুনঃ নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা সহকারী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, সরকারী বরাদ্ধ পেলে পুলটি নির্মানে পদক্ষেপ নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here