মোরেলগঞ্জে শতাধিক ফলন্ত কলাগাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা !

0
53
শেখ সাইফুল ইসলাম কবির  : বাগেরহাটের মোরেলগঞ্জে কৃষকের শতাধিক ফলন্ত গলা গাছ নানা প্রজাতির গাছ কেটে সাবাড় করেছে প্রতিপক্ষ। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে।
জানাগেছে, সোমবার সকালে পঞ্চকরন ইউনিয়নের পঞ্চকরণ গ্রামে কৃষক আব্দুস ছালাম হাওলাদারের কলা ক্ষেত্রের শতাধিক ফলন্ত গাছ কেটে বিনষ্ট করে একই গ্রামের প্রতিবেশী মনির হাওলাদার।
এতে প্রায় ৬২ হাজার টাকার ক্ষতিস্বাধন হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক। এ সময় হামলাকারিরা তার বসতবাড়িতেও হামলা চালায়। জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে।
কৃষক ছালাম হাওলাদারের ছেলে শ্রমীক তাইম ও বাইজিদ হাওলাদার জানান, তার চাচাতো ভাই মনির হাওলাদার ১৫ বছর পূর্বে জনৈক দেলোয়ার হাওলাদারের কাছে তার পৈত্তিক ৫ কাটা জমি বিক্রি করে সেই জমি তারা ক্রয় করে নিয়ে ফসল ফলিয়ে ভোগ দখল করে আসছে।
শত্রæতাবশত জমি দখলের জন্য তাদের ওপর এ হামলা চালিয়ে গাছপালা কেটে দিয়েছে। এখন ও তারা পরিবার পরিজন নিয়ে আতংকে রয়েছে। এ বিষয়ে বাইজিদ হাওলাদার বাদি হয়ে মনির হাওলাদার সহ ৪ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
এ সর্ম্পকে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, কলাক্ষেত্রের বিনষ্ট বিষয় অভি-যোগ পেয়েছি। ঘটনাস্থলে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সার্পেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here