মোরেলগঞ্জে ধর্ম নিয়ে কুটক্তিকর ষ্ট্যাটাস  !

0
113

এস.এম. সাইফুল ইসলাম কবির: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশান বাড়ীয়া ইউনিয়নের আমুরবুনিয়া গ্রামে ধর্ম নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ার অভিযোগে বাড়ী ভাংচুর ও খড়ের গাদীতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে।

পুলিশ এ অভিযোগে সোমবার রাত ১০ টায় কৌশিক বিশ্বাসকে আটক করেছে। এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য আরো ১১ জনকে আটক করেছে পুলিশ ।

আটক ফেসবুকে ষ্ট্যাটাস দাতা কৌশিক বিশ্বাস আমরবুনিয়া গ্রামের রমনি বিশ্বাসের ছেলে। সে ৩ বছর ভারতে ছিলো, কৌশিক এক সপ্তাহ আগে ভারত থেকে এলাকায় এসে সা¤প্রদায়িক উত্তোজনোর সৃষ্টি করেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আমরবুনিয়া গ্রামের বাসিন্দা কৌশিক বিশ্বাস ফেসবুক পেইজে ধর্ম নিয়ে বেশ কয়েকটি আপত্তিকর পোস্ট এবং কমেন্টও করার অভিযোগ ওঠে।

বিষয়টি জানাজানি হলে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী কৌশিক বিশ্বাসের দৃষ্টান্ত েমূলক শাস্তির দাবীতে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে সোমবার রাত সাড়ে ৯টার দিকে তারাবির নামাজের পর কৌশিক বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে একটি মিছিল বের করে। এক পর্যায়ে মিছিলকারীরা কৌশিক বিশ্বাসের বাড়ী-ঘর ভাংচুর ও খড়ের গাদায় অগ্নিসংযোগ করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়ার পাশাপাশি এলাকায় বিপুল সংখক পুলিশ মোতায়েন করে। পুলিশ ঘটনাস্থল থেকে রাত ১০টার দিকে ওই যুবককে আটক করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় পুলিশ।

থানা অফিসার ইন চার্জ মো. সাইদুর রহমান জানান, জিজ্ঞাসাবাদের জন্য ১২ আরো ১২ জনকে আটক করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন যে ঘরটি ভংচুর হয়েছে প্রশাসনের পক্ষ থেকে তাকে একটি পাকা ঘর তৈরি করে দেব ।

জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্দ দুঃখজনক । যারা এ ঘটনার সাাথে তাদের চিহ্নিত করে তদন্তপূর্বক আইনের আওতায় নিয়ে আসা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here