নাচোলের রানী ইলা মিত্রের স্মরণে কলা ও পদ্মপাতে মধ্যাহ্ন ভোজ !

0
27
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রানী ইলামিত্রের ১৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কলা ও পদ্মা পাতায় মধ্যাহ্ন ভোজের আয়োজন করে ইলা মিত্র সংসদ।
বুধবার দুপুরে উপজেলার কেন্দুয়ার একটি সরকারি বিদ্যালয়ে এ ভোজের কার্যক্রম উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, নাচোল উপজেলার নির্বাহী অফিসার শরীফ আহমেদ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আল গালিব, উপজেলা সহকারী- মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, ইলা মিত্র সংসদের সভাপতি বিধান শিং, প্রয়াসের নির্বাহী পরিচাল হাসিব হোসেন, সাংবাদিক সাজিদ তৌহিদ সহ অন্যরা।
মঙ্কে উরাঁও নামের একজন আদিবাসি জানান, নাচোলের কেন্দুয়ায় ইলা মিত্রের স্মরণে ১৩ বছর ধরে মধ্যাহ্নভোজসহ আলোচনা সভার আয়োজন করা হয়। আমি এখানে প্রতিবছরই আসি। আমার খুব ভালো লাগে। কমোল সরেণ জানান, আমি ও আমার পরিবার ইলা মিত্রকে স্মরণ করি।
আমি এ আয়োজনে সেচ্ছায় শ্রম দিই। আমি ইলা মিত্রকে নিজের মায়ের মতোন ভালোবসি। বিধান শিং জানান, নিজস্ব খরচে প্রথম কয়েক বছর ইলা মিত্রের মৃত্যু বার্ষিকী পালন করতাম।
পরে উপজেলা প্রশাসন এ বিষয়ে জানতে পেরে আমাকে এখন এ অনুষ্ঠা নের জন্য বিশেষ বরাদ্দ দেয়। এ মৃত্যুবার্ষিকী উদযাপন করতে একটি গরু ও ৭ বিঘা জমি বিক্রি করতে হয়েছে আমাকে।
এ অনুষ্ঠানে ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ৫০০ জন উপস্থিত ছিলেন। সবাই কলা আর পদ্ম পাতায় দুপুরের খাবার খেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here