নাগরপুরের পাকুটিয়ায় বন্ধু ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত !

0
218

সবুজ পৃথিবী ও সজীব জীবনের উপাদান হিসেবে ফলদ এবং বনজ বৃক্ষের চারা বিতরণ করেছে মানবিক সংগঠন ‘বন্ধু ফোরাম। গত ৯ জুলাই, ২০২২ ইং রোজ বৃহস্পতিবার সকাল ৭ টা হতে দুপুর ১ টা পর্যন্ত নাগরপুর উপ-জেলার পাকুটিয়া বি সি আর জি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উক্ত কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে, স্থানীয় পর্যায়ে মসজিদ, মন্দির এবং জনবহুল সামাজিক প্রতিষ্ঠানের আঙ্গিনায় বৃক্ষ রোপণের জন্য ১৩০ টি চারা গাছ বিতরণ করা হয়।

কাঙ্খীত, এই বৃক্ষরোপন কর্মসূচী উদ্ভোধন করেন, বন্ধু ফোরামের সম্মানিত সার্বিক উপদেষ্টা প্রকৌশলী জনাব মোঃ সালাহউদ্দীন সুমন। কর্মসুচিতে উপস্থিত ছিলেন মহিউদ্দিন মাস্টারসহ (বি সি আর জি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক) এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পাকুটিয়া বি সি আর জি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আম, লিচু এবং নিম গাছের ১০টি চারা রোপণের মাধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচীর সফল যাত্রা শুরু হয়। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন স্থানে চারা পৌছিয়ে দেয়া হয়।

এক বক্তব্যে, অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব মহিউদ্দীন মাস্টার বলেন, পাকুটিয়া বি সি আর জি উচ্চ বিদ্যালয়ের ‘এস এস সি ব্যাচ – ২০০৪’ এর ছাত্র ছাত্রীগণ প্রতি বছরই বিদ্যালয় কেন্দ্রিক নানা কর্মসূচির গ্রহণ করে থাকে। তাদের প্রতিটি কর্মসূচীই গঠণমূলক। তাদের নানান প্রকার উন্নয়নমূলক কর্মকান্ডে শিক্ষকগণের কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশেষ করে সম্মিলিত সংগঠন ‘বন্ধু ফোরামের মাধ্যমে মানবিক ও নানান সামাজিক কর্মকাণ্ড এলাকার সুধি সমাজকে দারুন ভাবে প্রভাবিত করেছে। আমরা শিক্ষক সমাজ, তাদের এই  মানব সেবাধর্মী কার্যক্রম উত্তরোত্তর বৃদ্ধি কামনা করছি।

পরিশেষে, দূর-দূরান্তে অবস্থানকারী ফোরামের সদস্যদের বাড়িতে বাড়িতে ফলদ এবং বনজ বৃক্ষের চারা পৌঁছে দেওয়ার মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন বন্ধু ফোরামের সাধারণ সম্পাদক জনাব মোঃ মিলন হোসেন।

# মোহাম্মদ নজরুল ইসলাম/বাংলাটপনিউজ২৪.কম #

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here