নারায়ণগঞ্জ বন্দরে ভূমিদৎসু চাঁন মিয়ার বিরুদ্ধে কৃষি জমির মাটি কাটার অভিযোগ !

0
194

নারায়ণগঞ্জ  বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জ বন্দরের সেই ভূমিদৎসু মো: চাঁন মিয়ার বিরুদ্ধে কৃষি জমির মাটি কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে।

এলাকাবাসীর অভিযোগ ভূমিদৎসু ও মাটি খেকো চাঁন মিয়া মদনগঞ্জ শান্তিনগর এলাকার ফসলি জমি মাটি কেটে বিক্রি করেছে যার কারনে ফসলি জমির সংখ্যা দিন দিন কমে আসছে। দীর্ঘ দিন ধরে এ মাটি কাটার কাজ চালিয়ে আসছে।

এব্যাপারে শান্তিনগর এলাকার একাধিক ব্যাক্তি বলেন, শান্তিনগর এলাকার শীতলক্ষ্যা নদীর পারে আমরা দীর্ঘ বছর ধরে কৃষি কাজ করে আমাদের পরিবার নিয়ে শান্তিতে দিনযাপন করছিলাম যার ফলে এ যায়গার নাম আমারা শান্তিরচর নামে উপাদি দেই। এখানে কৃষি আবাদ করে শহর ও বন্দরের বিভিন্ন এলাকায় আমরা বিক্রি করি।

এতে করে শহর ও বন্দর বাসী নিয়মিত কম দামে টাটকা শাকসবজি পেতো। হঠাৎ করে ভূমিদৎসু ও মাটি খেকো চাঁন মিয়া কয়েকশত একর কৃষি জমির মাটি কেটে নিয়ে বিক্রি করে। আমরা বারবার প্রশাসনের কাছে বিষটি জানালে কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন।

জমি না থাকায় এখন আমরা কোন কৃষি কাজ করতে পারছিনা তাই পরিবার নিয়ে চলতে কষ্ঠ হচ্ছে। যে আমাদের পেটে লাত্থি দিয়েছে আমরা সেই চাঁন মিয়ার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানাই জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে।

এ ব্যাপারে মো: চাঁন মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেস্টা করা হলে তিনি ফোন রিসিব করেন না। এব্যাপারে বন্দর উপজেলার নির্বাহী অফিসার এ বি এম কুদরত এ খোদা বলেন, বিষটি আমাকে জানানো হলে আমি লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দিয়ে ছিলাম।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, এবিষয়ে আমাকে কেও অবগত করে নি। তবে আমি খোজ নিয়ে ব্যবস্থা গ্রহন করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here