নারায়ণগঞ্জ বন্দরে বৃষ্টিতেই জলাবদ্ধতা, তিন শতাধিক পরিবার ভোগান্তিতে !

0
38
মো:সহিদুল ইসলাম শিপু: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের নবীগঞ্জ রওশন বাগ এলাকায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতায় প্রায় তিন শতাধিক পরিবার দুর্বিসহ জীবন-যাপন করছে। এসব পরিবারের ঘরেও পানি উঠেছে। একটু বৃষ্টিতে জলাবদ্ধতার শুরু কয়েক দফা বৃষ্টি হওয়ায় এখনএলাকার বিভিন্ন স্থানে স্থায়ী জলাবদ্ধতায় রূপ নিয়েছে। পানিনিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।
(১জুন) মঙ্গলবার সকালে সরেজমিনে জলাবদ্ধ এলাকা ঘুরে দেখা যায়, মানুষ ঘর থেকে নামতে পারছে না। ঘরের মধ্যেও পানি জমে আছে। বাইরের টয়লেটগুলো পানিতে তলিয়ে রয়েছে। মল-মূত্রের পানিতে সবদিক একাকার। পঁচা দুর্গন্ধে দম বন্ধ হয়ে আসে। স্বাভাবিক কাজকর্ম-চলাচলও করতে পারছে না মানুষ। নিরুপায় হয়ে মটর দিয়ে পানি শেচে কমানোর চেষ্ঠা করছে।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের নবীগঞ্জ রওশন বাগ এলাকায় পানিবন্দি অবস্থায় থাকা জয়নাল মিয়ার স্ত্রী জানান, বাইরে পানি, ঘরের মধ্যেও পানি ওঠায় বাচ্চাদের নিয়ে সব সময় আতঙ্কে রয়েছি। কখন না জানি পানিতে পড়ে যায় ছোট ছেলে-মেয়েরা সাপ, জোঁক, কেঁচোর উৎপাৎতো আছেই। রাতে ঘুমো তে ভয় লাগে। চুলায় পানি জমে থাকায় রান্না করার কোনো উপায় নেই। দুর্বিসহ জীবন কাটাতে হচ্ছে, যা বলে বোঝানো যাবে না।
নবীগঞ্জ রওশন বাগ এ এলাকার মধ্যে বসবাসকারী তিন শতাধিক পরিবার প্রায় এভাবে পানিবন্দি অবস্থায় রয়েছেন। অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। এসময় কারন ব্যপারি জানান, তার ঘরের মধ্যে হাঁটু পানি। রান্না বন্ধ এ অবস্থায় স্ত্রী-সন্তানদের তিনি শ্বশুর বাড়ি পাঠিয়ে দিয়েছেন।
এসময় নবীগঞ্জ রওশন বাগ এলাকার একাধিক ব্যক্তি দৈনিক নারায়ণগঞ্জের আলো পত্রিকার বন্দর প্রতিনিধি মো: সহিদুল ইসলাম শিপুকে বলেন, আমাদের রওশন বাগ এলাকার জলাবদ্ধতা এখন আমাদের কাছে অভিশাপ, এ অভিশাপ যেনো শেষ হবার নয়। দীর্গ বছর ধরে আমাদের এ অবর্ণ নীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমারা এলাকাবাসী একাধিক বার মেয়ড় ও কাউন্সিলরকে বলেছি কোন লাভ হয়নি।
তবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুফিয়ান ভাই সাত মাস আগে এসেছিলো তখন বলে ছিলো এলাকার জলাবদ্ধতা দূর করতে ড্রেন করে দিবে কিন্তু সাত মাসেও তা হলোনা। এব্যপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেনের সাথে কথা বলার চেষ্ঠা করলে সে কথা বলেনা।
এব্যপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২২,২৩,২৪ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাউন অংকন বলেন, আমি সরেজমিনে গিয়ে দেখে জলাবদ্ধতা যেনো না হয় আমাদের মেয়ড় ডা: সেলিনা হায়াৎ আইভির সাথে আলাপ করে ব্যবস্থা নেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here