Tuesday, April 13, 2021
Home রাজশাহী বিভাগ নিরাপদ সড়কের দাবিতে (বিসি)’র চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

নিরাপদ সড়কের দাবিতে (বিসি)’র চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ নিরাপদ সড়কের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছে বেটার চাঁপাই নবাবগঞ্জ (বিসি), ফেসবুক গ্রুপ। মঙ্গলবার সকালে নবাবগঞ্জ সরকারি কলেজ গেটের সামনে এ মানববন্ধন হয়। মানববন্ধন শেষে ১০ দফা দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
১০ দাবি সমূহ হলো, কোলাহলপূর্ণ রাস্তাগুলোতে গতিসীমা সীমিতকরণ ও সাইন বোর্ড টাঙ্গিয়ে দৃষ্টি আকর্ষণ, শহরের পৌর এলাকায় পরিবেশ বান্ধব স্পিডবেকার তৈরী, বিশ্বরোড মোড় ও বারোঘরিয়া পিস্তল চত্তরে ওভার পাশ বা ফুট ওভার ব্রিজ নির্মাণ, অদক্ষ চালক ও ফিটনেসবিহীন গাড়ী চলাচলে কড়াকড়ি নিশ্চিতকরণ,দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ ও দোষী চালকদের বিচার নিশ্চিতকরণ. চাঁপাইনবাবগঞ্জ থেকে সোনামসজিদ পর্যন্ত সড়কটি চার লেনে উন্নতিকরণ, অদক্ষ গাড়ী চালকদের প্রশিক্ষণ প্রদান ও ফিটনেসহীন গাড়ি চালাতে না দেয়া, করিমন, লসিমন, থ্রী হুইলারসহ সকল ঝুঁকিপূর্ণ যানবাহন নিয়মতান্ত্রিক চলাচলের ব্যবস্থা গ্রহণ. প্রতিমাসে মহাসড়কে মোবাইল কোর্টের মাধ্যমে যানবাহনের ত্রুটি পরীক্ষা করণ. কোলাহল পূর্ণ রাস্তাগুলোতে রাস্তাপারা পারে জেব্রা ক্রসিং স্থাপন। মানববন্ধনে বক্তব্য রাখেন, গ্রুপের এডমিন প্যানেলের সদস্য সোহেল বিশ্বাস, মিনহা জুল ইসলাম, আবু আব্দুল্লাহ কাফী, আ: শরফি, মেহেদী মেরাজ, মো: মিজান আলীসহ অন্যরা।
মানববন্ধনে বিসি’র সদস্যরা ছাড়াও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরিা অংশগ্রহন করে। মানববন্ধন কর্মসূচি শেষে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। বর্তমানে জেলায় সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়ায় সেবিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও নিরাপদ সড়কের দাবিতে এ মানববন্ধন বলে জানান বক্তারা। মানববন্ধনে বক্তারা বলেন, বেটার চাঁপাইনবাবগঞ্জ (বিসি) ফেসবুক ভিত্তিক একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। জেলার বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণহানী চরম আকার বেড়ে যাওয়ার ঘটনায় উদ্বিগ্ন জেলাবাসী।
সন্তানদের স্কুল-কলেজে পাঠিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরবে কিনা, এনিয়ে অভিভাবকগণ শঙ্কিত থাকেন। বর্তমানে জেলায় সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়ায় সেবিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও নিরাপদ সড়কের দাবিতে এ মানববন্ধন বলে জানান বক্তারা। পরিবহন ও যোগাযোগ ক্ষেত্রে নানা অনিয়ম, অদক্ষতার কারণে এসব দূর্ঘটনা ঘটছে বলে জানান বক্তারা।
অপরদিকে দুর্ঘটনা প্রতিরোধে চাঁপাই-সোনামসজিদ সড়কটি চার লেনে রুপান্তরিত করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে। বেটার চাঁপাইনবাবগঞ্জ (বিসি) ফেসবুক গ্রুপের এডমিন প্যানেলের সদস্য শামিম আখতার বিপ্লব বলেন, চাঁপাই নবাবগঞ্জসহ সারাদেশে সড়ক দূর্ঘটনায় প্রতিনিয়ত প্রাণ হারাচ্ছে মানব সন্তান।
নিরাপদ সড়কের দাবিতে এ মানববন্ধন করা হচ্ছে। আর যাতে সড়কে কোন মায়ের বুক খালি না হয় সেজন্য তিনি কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য জেলা প্রশাসকের প্রতি অনুরোধ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

“বৈশাখী প্রবন্ধ “

পহেলা বৈশাখ দিনটি যতটা ধর্মীয় অনুভূতিসিক্ত, তার চেয়ে বেশি গুরুত্ব বাঙ্গালীর সর্বজনীন সংস্কৃতির দিন হিসাবে। সভ্যতার ঊষালগ্ন থেকেই বাঙালিরা এই দিনটি বিচ্ছিন্নভাবে পালন করে...

‘বৈশাখী উৎসবে ধর্মের সংশ্রাব !

‘বৈশাখী উৎসবের ঐতিহাসিক ধারা বিবেচনায় রেখে অপরিপক্ক জ্ঞান ও অসম্পূর্ণ মন-ভাবনায় কয়েক দিন আগে ‘অন্তরে বৈশাখের ইতিবৃত্ত’ নামে একটি লেখা দাঁড়া করাতে চেষ্টা করেছিলাম।...

ফরিদা পারভীন করোনায় আক্রান্ত

খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শারীরিক জটিলতা কম থাকায় তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। শনিবার (১০ এপ্রিল) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত...

মসজিদে তারাবীহসহ প্রতি ওয়াক্তে ২০জন নামাজ পড়তে পারবেন: ধর্ম মন্ত্রণালয়

দেশের ধর্ম মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস ভয়াবহ মহামারি আকার ধারণ করায় যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান পরিস্থিতিতে...

Recent Comments