নারী দিবসে মাদক নির্ভরশীল নারীদের সঙ্গে ছবি ও নওরীন

0
290
এবারের নারী দিবসটি ভিন্ন ভাবে কাটালেন অভিনেত্রী ফারজানা ছবি ও সঙ্গীতশিল্পী নওরীন শরীফ শার্লিন। রাজধানীর শ্যামলীস্থ আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের মাদক নির্ভরশীল ও রিকভারী করা নারীদের সঙ্গে ৮ মার্চ বিশ^ নারী দিবসের বিকেলটি তারা দুজন কাটান।
এসময় এই কেন্দ্র থেকে দীর্ঘদিন সুস্থ আছেন এমন তিনজন রিকভারী তাদের সুস্থ জীবনের অভিজ্ঞতা শেয়ারিং করেন। শেয়ারিংয়ের মাঝে ছিলো ইনহাউজ রোগী এবং রিকভারীদের অংশগ্রহণে নাচ, গান ও কবিতা।
এর আগে সাইকোসোসাল কাউন্সেলর মমতাজ খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সহকারী পরিচালক মোঃ মোখলেছুর রহমান। এসময় নারী কেন্দ্রের কাউন্সিলর ফারজানা আক্তার সুইটি এবং নার্স তানিয়া ইয়াসমিন করোনাকালীন সময়েও কিভাবে কেন্দ্র থেকে নিয়মিত সার্ভিস প্রদান চলমান রাখা হয়েছে সেই বিষয়ে অভিজ্ঞতা শেয়ারিং করেন।
এসময় অভিনেত্রী ফারজানা বলেন, এখানে যারা আছে তাদের প্রত্যেকে হয়তো একটি অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছে। এই অভিজ্ঞতাটি হয়তো অনেকের জন্যই সুখকর নাও হতে পারে। তবে মনে রাখবেন জীবন অনেক সুন্দর । এই সুন্দর জীবনে প্রত্যেকের জন্যই অপেক্ষা করছে সুন্দর কিছু মুহূর্ত। প্রত্যাশা থাকবে সকলে সে দিনটিকে কাছে পাবেন।
সঙ্গীতশিল্পী নওরীন শরীফ শার্লিন বলেন, প্রত্যেকের জীবনের জার্নিটা ভিন্ন ভিন্ন। আমার আজকের এই অবস্থা  নের জার্নিটাও এতোটা সহজ ছিল না। তবে আমি হাল ছেড়ে দেই নি, হতাশ হইনি। আপনারা যারা এখানে চিকিৎসা নিচ্ছেন তারাও হতাশ হবেন না। কারণ আগামী দিনগুলো আপনাদের জন্যই অপেক্ষা করছে।
অভিনেত্রী ফারজানা ছবি ও সঙ্গীতশিল্পী নওরীন শরীফ শার্লিন তাদের বক্তব্যের পর সকলের উদ্দেশ্যে গান গেয়ে শোনান। প্রিয় দুই তারকাকে কাছে পেয়ে আনন্দে আত্বহারা হয়ে ওঠেন মাদক নির্ভরশীল ও রিকভারী করা নারীগণ।
নারী কেন্দ্রের ফোকাল পারসন ও সিনিয়র প্রোগ্রাম অফিসার উম্মে জান্নাতের সমাপনী বক্তব্যের পর কেক কেটে অনুষ্ঠান শেষ করা হয়। অনুষ্ঠান শেষে অতিথিদের হাতে উপহার তুলে দেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের এইচআর অফিসার সাম্মিয়া সাকিন ও এমআইএস অফিসার আঁখি খাতুন।
উল্লেখ্য, আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র করোনাকালে সকল স্বাস্থ্য বিধি মেনে নারীদের চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রেখেছিলো। ২০১৪ সাল থেকে ঢাকা আহ্ছানিয়া মিশন নারীদের জন্য মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করছে। এ পর্যন্ত ৪৩৫ জন রোগী চিকিৎসা নিয়েছেন এবং এর মাঝে ২০০ জন নারী সম্পূর্নভাবে সুস্থ ও স্বাভাবিক জীবনে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here