নৌকা প্রতীক চান একঝাঁক তারকা !

0
96

বিভিন্ন সময় ক্ষমতাসীন আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং নির্বাচনী প্রচারণায় অংশ নেয় একঝাঁক বিনোদন তারকা।

এদের মধ্যে অনেকেই সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে দলটির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকার কথা জানিয়েছেন।

একই সঙ্গে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি এবং বর্তমান প্রধান-মন্ত্রী শেখ হাসিনা যদি তাদের প্রয়োজন মনে করেন, তা হলে নির্বাচনে প্রার্থী হবেন বলেও জানিয়েছেন অনেকে।

আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় রয়েছে। সংবিধান অনুযায়ী পাঁচ বছর শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে পরবর্তী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

সেই অনুযায়ী কয়েকদিন আগে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। আর আওয়ামী লীগ দলও এরই মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে।

ইতোমধ্যে কয়েকজন তারকা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের রাজনীতি এবং সংসদ নির্বাচন ঘিরে আলোচনায় থাকলেও এখনো মনোনয়নপত্র তুলেননি একাধিক তারকা।

তবে মনোনয়নপত্র তুলেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি, অভিনেত্রী শমী কায়সার, অভিনেত্রী রোকেয়া প্রাচী, সিমলা, চিত্রনায়ক শাকিল খান, মাসুদ পারভেজ রুবেল, ড্যানি সিডাক ও অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক।

এ ছাড়া ক্রিকেটাঙ্গনের রয়েছেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা।

মাহিয়া মাহি : গত ১৮ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনই একজন প্রতিনিধির মাধ্যমে ফরম সংগ্রহ করেন এ নায়িকা।চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি।

গত ২০ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে হাজির হয়ে মনোনয়ন ফরম জমাও দিয়েছেন এ তারকা।

শমী কায়সার : গত ২০ নভেম্বর সকালে বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফেনী-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এ অভিনেত্রী। আসনটিতে আরও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী।

রোকেয়া প্রাচী : এ অভিনেত্রীও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ অভিনেত্রী ফেনী-৩ আসনের জন্য মনোনয়ন ফরম তুলেছেন। ফরম সংগ্রহের শেষ দিন, অর্থাৎ ২১ নভেম্বর ফরম তুলেন এ তারকা।

সিমলা : ম্যাডাম ফুলি’ খ্যাত নায়িকা সিমলার জন্মস্থান ঝিনাইদহ। পর্দায় তাকে নিয়মিত দেখা না গেলেও আসন্ন দ্বাদশ নির্বাচনে সক্রিয় দেখা যাচ্ছে তাকে।

ঝিনাইদহ-১ আসনের প্রার্থী হতে চেয়ে গত ২১ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন এ অভিনেত্রী।

শাকিল খান : গত ১৮ নভেম্বর বিকেল ৩টায় আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম করেন চিত্রনায়ক শাকিল খান। বাগের হাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে নির্বাচন করতে চান এ নায়ক।

তিনি বলেন, আমি শতভাগ আশাবাদী। আমাদের প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দেবেন।

মাসুদ পারভেজ রুবেল : গত ২০ নভেম্বর দুপুরে আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়ক রুবেল।বরিশাল-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ফরম সংগ্রহের পর তিনি বলেন, ছাত্রজীবন থেকেই আমি জয় বাংলা স্লোগান দিয়ে আসছি।

অভিনয় জগতের অন্য সবার মতো নতুন করে আমি রাজনীতিতে আসিনি। আমার মূল শেকড়ই হচ্ছে আওয়ামী লীগের।

ড্যানি সিডাক : এক সময়ের জনপ্রিয় এ অভিনেতা ঢাকা-১০ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর আগে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হওয়ার জন্যও মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন এ তারকা।

সিদ্দিকুর রহমান : গত ২০ নভেম্বর ছোটপর্দার জনপ্রিয় এ অভিনেতা বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য আমি দুটি আসন থেকে মনোনয়ন ফরম তুললাম। একটি ঢাকা-১৭ এবং অন্যটি টাঙ্গাইল-১ আসন থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here