অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ, প্রতিষ্ঠানে তালা !

0
46
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাংগাবাড়ি ইউনিয়নের সন্তোষপুর এস.এস. টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে সন্তোষপুর ওই কলেজের প্রশাসনিক ভবনে অধ্যক্ষ আকবর হোসেনকে ভুক্তভোগীরা তালাবদ্ধ করে রাখে।
এ বিষয়ে ওই কলেজের অফিস সহকারী বাবুল হোসেন জানান, আমার কাছে অধ্যক্ষ ১লক্ষ ৫৯ হাজার টাকা এমপিওভুক্ত করে দিবে বলে নিয়েছে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে, কিন্তু কলেজ আজও এমপিওভুক্ত হয়নি। ফলে আমি টাকা ফেরত চাইলে, তিনি দিনের পর দিন আমাকে ঘোরাচ্ছেন।
দু’বার গ্রাম্য সালিশ হওয়ার পরও আমাকে টাকা দেননি। আরেকজন ভুক্তভোগী ওই কলেজের ল্যাবঃ সহ-কারী মুকুল মিয়া জানান, কলেজ অধ্যক্ষ অনেকের কাছ থেকে বিভিন্ন অজুহাতে টাকা নিয়েছে। আমার কাছ থেকেও চাকরি এমপিওভুক্ত করবে বলে ১ লক্ষ ৭৯ হাজার টাকা ২০১৮ সালের নিয়েছিলেন, কিন্তু অদ্যবধি কলেজ এমপিওভুক্ত হয়নি। টাকা ফেরত চাইলে তিনি কালক্ষেপণ করে চলেছেন।
আমাদের টাকা ফেরত দিচ্ছে না তাই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। অপরজন ভুক্তভোগী নাইট গার্ড এরফান আলী জানান, আমি গরিব মানুষ বাবা, খুব কষ্ট করে আমার সংসারটা চলছে। চেয়ে চিনতে ৬০ হাজার টাকা আমার ছেলেকে চাকরিতে নিয়োগ দিবে বলে আমি অধ্যক্ষকে এনে দিয়েছি; কিন্তু নিয়োগ না হলে আমি টাকা ফেরত চাইলে সে আমার টাকা ফেরত দেননি।
ওই কলেজে অধ্যায়নরত নবম শ্রেণীর একজন শিক্ষার্থীর বাবা বলেন, এই কলেজের অধ্যক্ষ গরিব শিক্ষার্থীদের কাছ থেকে উপবৃত্তি দিব বলে অনেক সময় অনেক টাকা নিয়েছে। আমার মেয়ের জন্য ১৫০০টাকা আমার কাছে নিয়ে আসে উপবৃত্তি দিব বলে। কিন্তু এখন অনেক অনিয়ম
শুনছি অধ্যক্ষের বিরুদ্ধে আমরা এর নিস্তার চায়।
এ বিষয়ে কলেজ অধ্যক্ষ আকবর হোসেন জানান, আমি টাকা নিয়েছি তাদের চাকরি এমপিওভুক্ত করবো বলে, কিন্তু সেই টাকা আমি ভোগ করতে পারি না। উর্ধ্বতন কর্তৃপক্ষকে সেই টাকা দেয়া হয়েছে, এমপিভুক্ত করবে বলে। আর উপবৃত্তির টাকার ক্ষেত্রে অনলাইন যে খরচ ২০০/২৫০ টাকা সেটা নিয়েছি। এর অতিরিক্ত টাকা নেয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here