অফিসে বসেই ধুমপান করেন প্রকৌশলী নজীর হোসেন !

0
61
শাহিনুর ইসলাম প্রান্ত,  লালমনিরহাট প্রতিনিধিঃ হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসে-নের বিরুদ্ধে অফিসে বসে প্রকাশ্যে ধূমপানের অভিযোগ উঠেছে। সেবা নিতে আসা লোক জনের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে সম্প্রতি তার অফিসের গেলে প্রকাশ্যে ধূমপানের চিত্র চোখে পড়ে। দেখা গেছে, চেয়ারে বসে বাম হাতে সিগারেট টানছেন আর ডান হাতে কাগজপত্রে স্বাক্ষর করছেন প্রকৌশলী নজীর হোসেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি বলেন, শুধু অফিস কক্ষেই নয় অফিসে উপস্থিত লোকজনের সামনেও প্রকাশ্যে ধূমপান করেন তিনি। অফিসে প্রকাশ্যে ধূমপানের কারণে সাধারণ মানুষ তার প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

২০১৩ সালে পাস হওয়া তামাক নিয়ন্ত্রণ সংশোধিত আইনে সরকারি-বেসরকারি কার্যালয়সহ ২৪ ধরণের স্থানকে পাবলিক প্লেস ঘোষণা দিয়ে সেসব জায়গায় ধূমপান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। অথচ হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন এই আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে প্রতিদিন অফিস চলাকালীন সময়ে নিজ কক্ষে বসে ধূমপান করেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেনের সাথে কথা হলে তিনি অফিসে ধূমপানের বিষয়টি অস্বীকার করে বলেন, এটা আমার অফিস টেবিলের ঘটনা না। আমি অফিসে ধুমপান করি না। এটা আমার ব্যাক্তিগত কোন জায়গায় হবে হয়তো।

এলজিইডির লালমনিরহাট নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান জানান, আইন অনুযায়ী পাবলিক প্লেসে ধুমপান নিষেধ। এছাড়া অফিসে বসে কোন ব্যক্তি বা কর্মকর্তা ধুমপান করতে পারেন না। এ বিষয়ে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here