Monday, January 25, 2021
Home বিজ্ঞান ও প্রযুক্তি অনলাইনে শিক্ষা কার্যক্রম চালাচ্ছেন শিক্ষক ইয়াসমীন আখতার বানু !

অনলাইনে শিক্ষা কার্যক্রম চালাচ্ছেন শিক্ষক ইয়াসমীন আখতার বানু !

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ করোনায় ক্ষতিগ্রস্থ সকল শিক্ষার্থীরাই। এর মধ্যে কোমলমতি প্রাথমিক বিদ্যা-লয়ের শিক্ষার্থীরা শিশু মানুষ। এদের লেখাপড়া করার দায়িত্ব বা ভারাত্ত্ব কতটাই বা থাকে। ক্লাশের শিক্ষকদের শাসন আর রুটিন মাফিক লেখাপড়ার কারণে বাড়িতে পড়াশোনা করতে অনেকটাই মন বসায়।
কিন্তু মহামারী করোনার প্রভাবে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় কোমলমতি শিক্ষার্থী দের বাড়িতে থেকেই অনলাইনে ক্লাশ নিয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছেন চাঁপাই নবাবগঞ্জ জেলার গোম- স্তাপুর উপজেলার মধ্য আলিনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. ইয়াসমীন আখতার বানু। এরই মধ্যে তিনি ১০০ ক্লাশ নিয়েছেন অনলাইনে।
শিক্ষার্থীদের মাঝে করোনায় শিক্ষার ক্ষতি কিছুটা পুষিয়ে দিতে এই উদ্যোগ নেন তিনি। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের অনুমতি ও নির্দেশে তিনিই জেলায় প্রথম ক্লাশ শুরু করেন অনলাইনে। অর্জন করেছেন শত ক্লাশের মাইলফলক। শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য তাঁর এই উদ্যোগকে প্রশংসনীয় ও সাধুবাদ জানিয়েছেন জেলার শিক্ষানুরাগীরা ও শিক্ষা অফিস কর্তৃপক্ষ।
চাঁপাইনবাবগঞ্জ অনলাইন প্রাইমারী স্কুল এর পক্ষ থেকে ইতোমধ্যেই শতক্লাশ অতিক্রম করায় অভিনন্দনপত্র দেয়া হয়েছে এই শিক্ষককে। এছাড়াও তিনি মধ্য আলিনগর প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষককে অনলাইন ক্লাশের আওতায় এনেছেন। এই বিদ্যালয়ের সকল শিক্ষকই শিক্ষার্থীদের নিয়মিত অনলাইনে ক্লাশ চালিয়ে যাচ্ছেন।
গোমস্তাপুর উপজেলার মধ্য আলিনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. ইয়াসমীন আখতার বানু এবিষয়ে জানান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশে জেলার প্রথম অনলাইন ক্লাশ শুরু হয় আমাকে দিয়ে। জুন মাস থেকে অদ্যাবধি ১০০ অনলাইন ক্লাশের মাইলফলকস্পর্শ করি। বাংলাদেশ অনলাইন প্রাইমারি স্কুলের পেজে প্রথম আমি অনলাইন ক্লাশ শুরু করি। বতমানে আমি চাপাইনবয়াবগঞ্জ অনলাইন প্রাইমারি স্কুলের পেজে নিয়মিত ক্লাশ নিচ্ছি।
এছাড়া পিইসিই পেজে নিয়মিত ক্লাশ নিচ্ছি। এই করোনা কালীন সময়ে আমি ভারচুয়ালি বেশ কয়েকটি অনুস্ঠানের আয়োজন করি শিক্ষাথীদের কথা ভেবে। এই ক্রান্তিলগ্নে লগ্নে মুঠোফোনে নিয়মিত শিক্ষাথিদের খোজ রাখছি।
এভাবেই আমি প্রানপ্রিয় শিশুদের জন্য নিরলসভাবে কাজ করে চলেছি। আগামীতেও এভাবেই গুনগত প্রাথমিক শিক্ষার জন্য নিরলস ভাবে কাজ করে যেতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আব্দুল লতিফ সিদ্দিকীর অবৈধ দখলে থাকা জমিতে প্রশাসনের হানা

টাঙ্গাইল জেলা প্রশাসন আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করেছে। রোববার (২৪ জানুয়ারি) সকালে...

ইনস্টাগ্রামে ঝুমা বৌদি

বাঙালি দর্শক তাঁকে দুপুর ঠাকুরপোর ঝুমা বৌদি হিসেবেই চেনে। হইচই-এর হিট ওয়েব সিরিজ দুপুর ‘দুপুর ঠাকুরপো’-র দ্বিতীয় সিজনে ভোজপুরী অভিনেত্রী মোনালিসাকে দেখা গিয়েছিল। বাংলার...

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘন্টায় আরো ২০ জনের মৃত্যু !

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায়  আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২৩ জনে। আজ...

মধ্যপ্রাচ্যে জো বাইডেনের অগ্নিপরীক্ষা !

"বন্ধুগণ, এখন সময় পরীক্ষার" - বুধবার অভিষেক উপলক্ষে দেয়া ভাষণে তার সামনে প্রধান চ্যালেঞ্জগুলো একেক করে বলতে গিয়ে এই সাবধান-বাণী শোনান আমেরিকার নতুন প্রেসিডেন্ট...

Recent Comments