Saturday, December 5, 2020
Home লাইফস্টাইল "পেটটা তো অনেক বড় করলেন, এবার মনটাকে বড় করুন" !

“পেটটা তো অনেক বড় করলেন, এবার মনটাকে বড় করুন” !

দিনে দিনে আপনার পেটের অবস্থা এমন পর্যায়ে এসে পৌঁছেছে যে, শরীরের নিচের অংশ এখন আর নিজের চোখে দেখতে পারেন না, তৃতীয় কোন ব্যক্তি বা বস্তুর সাহায্যে কিছুটা অনুধাবন করতে পারেন। বুঝতে পারছেন তো, নিজ সক্ষমতার পরিধি কিভাবে আজ সংকুচিত হয়েছে, মনের সংকীর্ণতা গিয়েছে বেড়ে?
আপনার বৃহদাকার পেট শুধু আপনার স্বাভাবিক জনজীবনকেই বিপন্ন করেনি বরং আশেপাশের মানুষের সুখী ও সুন্দর জীবনযাত্রায় পেরেক ঠুকে দিয়েছে। তাই আজই স্বার্থপরতার খোলস থেকে নিজেকে উন্মুক্ত করে জীবনের জয়গানে নিজের নামটি অন্তর্ভুক্ত করুন, নিজেকে উৎসর্গ করুন মানব কল্যানে। কারণঃ গড় আয়ুষ্কাল হিসাবে, বর্তমানে আমরা হাতে খুব বেশি সময় পাই না।
আল্লাহর দেয়া জীবনটাকে তো নিজের স্বার্থে, আপন রঙে রাঙিয়ে উপভোগ করলেন। এবার না হয় কিছুটা বিশ্রাম নিন। এতে করে পরবর্তী প্রজন্ম সুশৃঙ্খল জীবনবোধ সম্পর্কে শিখতে পারবে, এটা তাদের অধিকার।
সুযোগ তৈরি করে দিন, প্রয়োজনে আপনি আপনার অবস্থান থেকে কিছুটা সরে দাড়ান, এতে আপনার তেমন কোন ক্ষতি হবে না বরং ভবিষ্যৎ পৃথিবীর মানুষ আপনাকে, আপনার কাজকে শ্রদ্ধা চিত্তে স্মরণ করবে। তখন অন্তত জীবনের একটা মানে খুঁজে পাবেন।
ধনী-গরিব, সফলতা-ব্যর্থতা, কালো-ফর্সা, দক্ষ – অদক্ষ, মেধাবী-কম মেধাবী এবং প্রাপ্তি-অপ্রাপ্তির সকল হিসাব একদিন চুকে যায়, এটা সবাই জানে। সময়ের কাছে আমরা সবাই অসহায়। তারপরও আমাদের সামনে এগিয়ে চলার প্রতিযোগিতায় আমরা থেমে নেই, অন্যায় করে হলেও স্বার্থ চরিতার্থ করতে আমরা সিদ্ধহস্ত।
বিশেষ সুবিধা কিংবা কোটা ভুক্ত হয়ে বিশেষ আসনে আসীন হতে আমাদের কোন লজ্জা নেই, স্বীকার করতে গেলেই যত লজ্জা! হায়, আফসোস! স্বার্থপরতার হাতে বার বারই হেরেছে কৃতজ্ঞতাবোধ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোভিড-১৯ টিকা দিতে শুরু করেছে রাশিয়া !

মস্কোয় সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা নাগরিকদের কোভিড-১৯ টিকা দেয়ার কর্মসূচী শুরু করেছে রাশিয়া।বিশ্বের প্রথম দেশ হিসাবে এবং কোনরকম তথ্য প্রকাশ না করেই গত অগাস্ট...

দেউলবাড়ী-দোবরা ভাসমান সবজি চাষ বিশ্ব স্বীকৃতী অর্জন!

শেখ সাইফুল ইসলাম কবির,বিলাঞ্চল থেকে ফিরে : পিরোজপুরের নাজিরপুর উপজেলার বিলাঞ্চল দেউলবাড়ী-দোবরা, কলারদোয়ানিয়া ও মালিখালী ইউনিয়নের জলাভ‚মির বাসিন্দাদের ব্যতিক্রমী উদ্ভাবন ভাসমান বীজতলা ও সবজি...

হাতীবান্ধা হানাদার মুক্ত দিবসে সবুজ সংঘের মাস্ক বিতরণ

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধিঃ ০৫ ডিসেম্বর হাতীবান্ধা হানাদার মুক্ত দিবস। দিবসটি উপলক্ষে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা ও মাস্ক বিতরণ করেন ইউ.সি.সি (সবুজ সংঘ)। শনিবার (০৫...

লালমনিরহাটে একই ট্রেনে কাটা পড়ে দু’জনের মৃত্যু !

শাহিনুর ইসলাম প্রান্ত : লালমনিরহাটের কালীগঞ্জে একই ট্রেনে কাটা পড়ে রহিদুল ইসলাম ইমরান (২৫) নামে এক মোটরসাইকেল আরোহীসহ দু’জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৪ ডিসেম্বর)...

Recent Comments