পদ্মা ভাঙ্গন এলাকা পরিদর্শনে চাঁপাইনবাবগঞ্জের ডিসি গালিভ খাঁন !

0
96

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়ন ও শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নসহ ১৩টি ইউনিয়ন পদ্মার ভাঙ্গন কবলিত। উজান থেকে আসা পানির তোড়ে এই
ভাঙ্গন এলাকা শনিবার পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

২৭ আগস্ট শনিবার দুপুরে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ভাঙ্গন কবলিত মানুষের সাথে কথা বলেন এবং তাদের দুঃখ দূর্দশার কথা শুনে সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন। ডিসি গালিভ খাঁন বন্যায় ক্ষতিগ্রস্থরা যেন নিরাপদে থাকতে পারেন তার ব্যবস্থা গ্রহণের কথা জানান।

এ ছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করার ওয়াদা দিয়ে তাদের আশ^স্ত করেন। পরিদর্শন কালে জেলা প্রশাসক প্রকৃতির এই নির্মমতা দেখে অত্যন্ত ব্যথিত হন। এই অঞ্চলের ৬০/৬৫ হাজার মানুষ, গবাদিপশু এবং অত্যন্ত উর্বর জমিকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করতে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, শিবগঞ্জ উপজেলার নির্বাহী অফি-সার (অ: দা:) মো. জুবায়ের হোসেন, পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মোখ-লেসুর রহমান। জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মিঠুন মৈত্রসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, সদস্যবৃন্দ-সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরিদর্শনকালে জেলা প্রশাসক গালিভ খাঁন ভাঙ্গন কবলিত পাঁকা-নারায়পুর পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এলাকার মানুষের সাথে মতবিনিময় করেন। এছাড়াও তিনি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মোখলেসুর রহমান কে সাথে নিয়ে ইতোমধ্যে নেয়া উদ্যোগ সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং পাঁড় বাঁধ রক্ষায় সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here