Friday, February 26, 2021
Home রংপুর বিভাগ রাত পোহালেই হাতীবান্ধায় প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ৪২৫ পরিবার

রাত পোহালেই হাতীবান্ধায় প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ৪২৫ পরিবার

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: ‘হামাক খুবই ভালো লাইগবার নাইগছে। হামরা বিল্ডিং ঘরোত থাইকবার পামো। এইল্যা হামরা কোনদিনও স্বপনোত ভাবোং নাই। আল্লাহ হামার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালো কইরবে, এ ভাবে কথা গুলো বললেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার জমি ও পাকাঘর প্রাপ্ত সুবিধাভোগী ফরিউল ইসলাম। শুধু ফরিউল ইসলাম নয়, তার মত ওই উপজেলায় জমি ও পাকা ঘর পাচ্ছেন ৪২৫ গৃহহীন পরিবার।
মুজিববর্ষ উপলক্ষে ওই উপজেলায় ৪২৫ টি ঘর প্রস্তুত করা হচ্ছে ৪২৫ গৃহহীন পরিবারের জন্য। কাল শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের কাছে এসব ঘর হস্তান্তর করবেন। সরকারের দেওয়া পাকা ঘরে বসবাস করতে পারবেন ভেবে ভীষণ আনন্দিত ভূমিহীন মানুষগুলো।
জেলার ৫ উপজেলায় সরকারি খাস জমিতে ৯৭৮টি পাকা ঘর তৈরির কাজ চলছে পুরোদমে। সরকারের নকশা অনুযায়ী কাজের মান ঠিক রেখেই এসব ঘর তৈরি করা হচ্ছে বলে জানান লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর।
বিভিন্ন জনের দখলে থাকা সরকারি খাস জমি উদ্ধার করে সেখানে ভূমিহীন পরিবারগুলোর জন্যে তৈরি করা হচ্ছে পাকা ঘর। মুজিববর্ষ উপলক্ষে কাল শনিবার আনুষ্ঠানিক ভাবে তাদের কাছে তুলে দেওয়া হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উপহার।
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার আমঝোল গ্রামের বিধবা হাজরা বেগম, শিশু বালা, প্রতিবন্ধী মমিনুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার এই পাকা ঘর। আমি মহাখুশি। এক সময় আমাদের মাথা গুজবার স্থান ছিল না। এখন আমরা জমির মালিক হয়েছে। পাকা ঘর পাবো।
হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ঘরগুলোর তৈরির কাজ প্রায় শেষ হয়েছে। পর্যায়ক্রমে এগুলো ভূমিহীন পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হবে।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানা গেছে, লালমনিরহাট জেলার পাঁচ উপজেলায় ৯৭৮টি ঘর তৈরির কাজ চলছে পুরোদমে। সদর উপজেলায় ১৫০টি, আদিতমারীতে ১৩০টি, কালীগঞ্জে ১৫০টি, হাতীবান্ধায় ৪২৫টি ও পাটগ্রামে ১২৩টি ঘর তৈরি করা হচ্ছে। ৩৯৪ বর্গ ফুটের প্রতিটি ঘর তৈরিতে খরচ হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা।
লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেছেন, ‘সারা জেলায় জরিপ চালিয়ে ‘ক’ শ্রেণির ৫ হাজার ৮১৩টি ভূমিহীন পরিবারের তালিকা করা হয়েছে। এর মধ্যে প্রথম ধাপে ৯৭৮টি পরিবার পাচ্ছেন সরকারি পাকা ঘর। বাকি পরিবারগুলোকেও পর্যায়ক্রমে সরকারি ঘর দেওয়া হবে। সরকারের নকশা অনুযায়ী কাজের মান ঠিক রেখেই এসব ঘর তৈরি করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

জলের নীচে নিজের অভিজ্ঞতা শেয়ার করলেন কেট উইন্সলেট

অবতার ২ এর জলের নীচে করা অভিনয় নিয়ে নিজের অনুভূতি জানালেন কেট উইন্সলেট। এবারে এক জনপ্রিয় সিনেমার শুটিং নিয়ে নিজেদের অনুভূতি ভাগ করে নিলেন...

টাঙ্গাইলে মঞ্জু আক্তার (৩৭) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু

টাঙ্গাইলে মঞ্জু আক্তার (৩৭) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার  (২৩ ফেব্রুয়া‌রি) রাত ১১টার দিকে শহরের দিঘুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। বুধবার (২৩ ফেব্রুয়া‌রি)...

স্ত্রীকে নিয়ে অলরাউন্ডার নাসিরের সংবাদ সম্মেলন

সদ্যবিবাহিতা স্ত্রীকে নিয়ে জাতীয় দলের অলরাউন্ডার নাসির হোসেন সংবাদ সম্মেলন করেছেন। বনানীর এক রেস্তোরাঁয় তিনি স্ত্রী তামিমা সুলতানাকে নিয়ে সম্মেলন করেন। বিয়ের সপ্তাহ পার না...

দেশে পৌঁছেছে ‘আকাশ তরী’

বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজিভিত্তিতে ক্রয় করা তিনটি ড্যাশ-৮ উড়োজাহাজের দ্বিতীয় উড়োজাহাজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ৪৫ মিনিটে দেশে পৌঁছেছে। প্রধানমন্ত্রী শেখ...

Recent Comments