রবির বিরুদ্ধে সোহানা সাবার মামলা !

0
116

অনুমতি না নিয়ে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করার অভিযোগে রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী সোহানা সাবা। মামলায় রবি ছাড়াও কোম্পানির চেয়ারম্যান থায়াপরান সাঙ্গারাপিল্লাইসহ ১৪ জনকে আসামি করা হয়েছে।

রোববার (২ অক্টোবর) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে অভিনেত্রী সোহানা শারমিন সাবা বাদী হয়ে এ মামলা করেন। এদিন আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করেন।

শুনানি শেষে আদালত মামলার অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১৫ ডিসেম্বর পিবিআইকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলায় দুই কোম্পানি রবি অজিয়াটা লিমিটেড এবং মেসার্স আইনস্টেক স্টুডিও-কে বিবাদী করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টকসহ নির্মাণ করেন। আর কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজি-স্ট্রেশন বাবদ ৭০ লাখ টাকা খরচ হয়েছে।

যা M/S Einstech Studios এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করে  আর্থিক সুবিধা নেয়। কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করা কপিরাইট আইনের লঙ্ঘন। যার ফলে অভিনেত্রী সাবার ৩০ লাখ টাকার ক্ষতি পুরণের মামলা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here