Friday, October 30, 2020
Home অপরাধ জগত সেনাবাহিনীতে চাকুরি দেয়ার নামে প্রতারণা, আবজাল খানসহ ২ জন গ্রেফতার

সেনাবাহিনীতে চাকুরি দেয়ার নামে প্রতারণা, আবজাল খানসহ ২ জন গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ বাংলাদেশ সেনাবাহীনিতে চাকুরী দেয়ার নামে প্রতারণা করে অর্থ আদায় এবং ভুয়া মেজর পরিচয়দানকারী ও প্রতারণা চক্রের হোতা আবজাল খানসহ ২ জনকে গ্রেফতার করেছে সিআইডি। গ্রেফতারকৃত ২ প্রতারক হচ্ছে, গাইবান্ধা জেলার দক্ষিণ ধানঘড়া এলাকার মৃত. জিন্নাতের ছেলে আবজাল খান (৫০) এবং তার অপর সহযোগী মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় এলাকার আলমাসের ছেলে আব্দুল সাত্তার(৩০)।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা সিআইডির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা সিআইডির এএসপি আফজাল হোসেন।

প্রেসব্রিফিং এ জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলে ৬ জনকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে মোট ৩৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ভুয়া মেজর পরিচয়দানকারী আবজাল খানসহ দুই জনকে গ্রেফতার করেছে সিআইডি। সোমবার মানিকগঞ্জের দক্ষিণ শিবালয় থেকে তাদের গ্রেফতার করে নিয়ে আসা হয়।

প্রেস ব্রিফিংয়ে এএসপি আফজাল হোসেন আরও জানান, প্রতারক আবজাল নিজেকে মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে আসছিল।

এরই ধারবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ২০১৯ সালে ছয়জনকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে ৩৮ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রটি। এ ঘটনায় নাচোল থানায় সিরাজুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে সিআইডি মামলাটির তদন্ত নিয়ন্ত্রণ গ্রহণ করে অপরাধী চক্রকে গ্রেফতারের চেষ্টা চালায়।

এরই প্রেক্ষিতে গতকাল সোমবার মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় থেকে মূলহোতা আবজালসহ তার অপর সহযোগী আব্দুল সাত্তারকে এলআইসি’র সহায়তায় গ্রেফতার করে সিআইডি।

সিআইডি সুত্র জানায়, আসামীরা একটি সংঘবদ্ধ প্রতারক এবং সেনাবাহিনীতে চাকুরি প্রদানের ভুয়া চক্রের সক্রিয় সদস্য। এর আগে এ মামলায় আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাতারের দোহায় মহিলাদের নগ্ন করে তল্লাশির অভিযোগ !

তীব্র নিন্দার মুখে পড়েছে কাতার। অস্ট্রেলিয়াগামী ১৮ জন মহিলাকে বিমান থেকে নামিয়ে দোহা বিমানবন্দরে  নগ্ন করে তল্লাশির অভিযোগ উঠেছে।  শেষপর্যন্ত চাপের মুখে ক্ষমা চাইতে...

পুজো শেষের আনন্দ-কোলাজ….!

পুজোটা এবার হবে কিনা তা নিয়েই চিন্তায় ছিলেন আপামর পুজোপ্রেমী। ২০২০ সালের করোনাভাইরাসে আক্রান্ত বছরে মানুষের খুশির পরিমাণ বেশ খানিকটাই কম। তাও নিজেদের মতো...

শপথ নিলেন নির্বাচিত দুই এমপি !

ঢাকা-৫ সংদীয় আসনের কাজী মনিরুল ইসলাম ও নওগাঁ-৬ আসনের মো. আনোয়ার হোসেন (হেলাল) শপথ নিয়েছেন। আজ বুধবার (২৮ অক্টোবর) সংসদ ভবনে তাদের শপথ বাক্য...

বার্সার প্রেসিডেন্টের পদত্যাগ !

চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ বার্সেলোনা বনাম জুভেন্তাস ম্যাচের আগে দু-দু’টো বড় ঘটনা ঘটে গেল। এবং দু’টো খবরই লিওনেল মেসির (Leo Messi) মনঃপূত হওয়ার মতো। প্রথম,...

Recent Comments