শান্তিপূর্ণ পরিবেশে কানসাট ইউপি নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন

0
91

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদের নির্বাচন ইভিএম পদ্ধতিতে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশ এবং কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

চলছে ভোট গণণার কাজ। ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে টানা বিকেল ৪টা পর্যন্ত। ভোট কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিলো বেশি। ১০টি কেন্দ্রের ১০৭টি বুথে ১০ জন প্রিজাইডিং কর্মকর্তা নিয়োজিত রয়েছেন। নির্বাচনে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রয়েছেন ১০৭ জন ও পোলিং কর্মকর্তা ২১৪ জন।

কানসাট ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উইনিয়নের মোট ভোটার ৩১ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২২ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৪২৮ জন।

নির্বাচনী এলাকার সার্বিক নিরাপত্তায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন
রয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা তাসিনুর রহমান জানান, ১০টি কেন্দ্রের ১০৭টি বুথে ১০ জন প্রিজাইডিং
কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রয়েছেন ১০৭ জন ও পোলিং কর্মকর্তা ২১৪ জন।

তিনি জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ভোটার রয়েছে ৩১ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ২২ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৪২৮ জন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শেষ রিপোর্ট পাওয়া পর্যন্ত ভোট গণণার কাজ চলছিলো।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত জানান, নির্বাচনে কোন ধরণের বিশৃংখলা হয়নি। নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here