ছাত্রী শ্লীলতাহানির ঘটনায় স্কাউট লিডার পদ হারালেন শিক্ষক রথিকান্ত !

0
117

 

শরীয়তপুর প্রতিনিধি ॥ শরীয়তপুরের ডামুড্যা উপজেলার স্কাউট সংগঠন হতে বহিস্কার হলেন ডামুড্যা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের স্কাউট শিক্ষক রথিকান্ত মিস্ত্রী। যিনি গত সপ্তাহে ছাত্রী হেনস্থার অভিযোগে উক্ত বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন।

বুধবার বেলা ১১ টায় ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিজ কক্ষে বাংলাদেশ স্কাউট ডামুড্যা উপজেলা শাখার এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।  সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান তাকে স্কাউট লিডার পদ থেকে বহিস্কার করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জালাল উদ্দীন, ইউআরসি কর্মকর্তা মোঃ ফয়জুল কবির, উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন ও স্কাউট শিক্ষকবৃন্দ।

উপজেলা স্কাউটের সভাপতি হাছিবা খান বলেন, প্রতিটি বিদ্যালয়ে স্কাউটদের সচেতনতার সাথে দায়িত্ব পালন করতে হবে। ছাত্রদের জন্য পুরুষ লিডার এবং ছাত্রীদের জন্য মহিলা লিডার নিশ্চিত করতে হবে।

স্কাউট সদস্য ও লিডারদের সমন্বয়ে সকল অন্যায় ও দুর্নীতির মূল উপড়ে ফেলতে হবে। আগামীতে কোন স্কাউট লিডারদের বিরুদ্ধে কোন অভিযোগ আসলে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হবে বলে হুসিয়ার করে দেন।

উল্লেখ্য, ডামুড্যা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে যৌন নির্যাতনের অভিযোগ উঠে ছিল সহকারী শিক্ষক রথি কান্ত মিস্ত্রীর বিরুদ্ধে। এই ঘটনায় ওই স্কাউট শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখন তার বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্ত চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here