ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পেলেন হাতীবান্ধার মিঠুন

0
72

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সদস্যপদ পেয়েছেন লালমনিরহাট জেলার হাতীবান্ধার সন্তান মোঃ মিঠুন মিয়া। বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এ চিঠিতে তাকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পদে মনোনীত করা হয়।

এর আগে তিনি লালমনিরহাট জেলা ছাত্রলীগের উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মিঠুন মিয়া পারুলিয়া স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি, রংপুর সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

স্কুল জীবনে পরিবারের বড় ভাইদের হাত ধরে ছাত্রলীগের রাজনীতিতে অংশগ্রহণ করেন। তিনি রংপুর সরকারি কলেজ ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী ছিলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতেও ছিলেন সক্রিয় একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

তার বাবা আব্দুল লতিফ বর্তমানে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এর আগে ২০১০-২০২১ সাল পর্যন্ত টানা ১১ বছর তিনি পাটিকাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

মিঠুন জানান, বাবার রাজনৈতিক আদর্শ বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে অংশগ্রহণ করতে অনুপ্রাণিত করেছে। স্কুলজীবনে বড়ভাইদের সাথে মিছিল, মিটিংয়ে যেতাম। পরিবার থেকে বঙ্গবন্ধুর আদর্শ লালন করতে শিখেছি।

মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে বিশ্বশান্তির অগ্রদূত দেশরত্ন শেখ হাসিনা’র আদর্শিক ভ্যানগার্ড হিসেবে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সর্বাত্মক অংশগ্রহণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here