সাটুরিয়ায় ফ্রিজিয়ান রানী জাতের একটি দৃষ্টি নন্দন গাভী (বাছুর) বি‌ক্রি হবে !

0
47
মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দিঘলীয়া ইউনিয়নের চাচিতারা গ্রামের আমিনুর রহমানের ৪৫ মণ ওজনের এক দৃষ্টি নন্দন গাভী (বাছুর) বি‌ক্রি করা হবে। গরুটির আনুমানিক মূল্য ধরা হয়েছে সাড়ে চার লক্ষ টাকা।
আমিনুর রহমানের বলেন, আমি বর্গা কৃষি আবাদের পাশাপাশি গরু পালন করি দীর্ঘদিন ধরে। এই বাছুরটি আমার নিজের পালিত গরুর বাচ্চা। প্রচুর শ্রম ও টাকা বিনিয়োগ করে তাকে পালতে হচ্ছে। বাছুরটির বয়স মাত্র দুই বছর। এরই মধ্যে বাছুরটির ওজন ৪৫ম‌নের ম‌তো। শালাকৃতির এই বাছুটি রানী ফ্রিজিয়ান জাতের গরু
বাছুরটির প্রতিদিনের খাবারের তালিকায় রয়েছে আট কেজি ভুসি, কলা, পরিমান মত ভুট্টার ফাকি ছোলার ফাকি ইত্যাদি। বর্তমানে প্রতিদিন বাছুরটির খাবারের পেছনে এক থেকে দেড় হাজার টাকা খরচ হচ্ছে। এটি আমার মত দরিদ্র মানুষের জন্য অনেক কষ্টের ব্যাপার। তাই বাছুরটি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি।
সাটুরিয়া উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভেটেনারি সার্জন ডা. মো. সেলিম জাহান জানান বাছুরটি  রানী ফ্রিজিয়ান জাতের। এই জাতের গরু প্রচুর পরিমানে দুধ দিয়ে থাকে। গরুটির দৈর্ঘ্য ৯২ ইঞ্চি, উচ্চতা ৫.৫ ফিট ৭ ইঞ্চি, ওজন প্রায় ৪৫ মন। সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে লালন পালন করা হয়েছে বাছুরটি।
গরুটি ক্রয়ের জন্য যোগাযোগ করুন: আমিনুর রহমান, পিতা-চান্দু মিয়া, গ্রাম-চাচিতারা, পোষ্ট: দিঘলীয়া, উপজেলা-সাটুরিয়া, জেলা- মানিকগঞ্জ। মোবাইল নং 0১৭৪৩৯৯৮৭৪১

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here