সাটুরিয়ায় পুনাইলে ঈদগাহ মাঠের অর্থ আত্মসাৎ ঘটনায় আদালতে মামলা!

0
933

ষ্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ জেলার সাটুরিয়ায় দরগ্রামে “পুনাইল ঈদগাহ্ মাঠ” পরিচালনা কমিটির সাবেক সভাপতি, সম্পাদক, কোষাধ্যক্ষসহ তিনজনের বিরুদ্ধে ৩লাখ ৯২হাজার ৮শত ৯৮ টাকা আত্মসাৎ করেছেন মর্মে মানিকগঞ্জ জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে। সি.আর_৩৩০/২২ মামলা টি বিজ্ঞ আদালত সাটুরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার নথি ও অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন যাবত অভিযুক্ত ঐ ব্যক্তিত্রয় ক্ষমতার দাপট দেখিয়ে সেচ্ছাচারী আচরণ করে নিজেরা সাধারণ মুসুল্লিদের নিকট থেকে ঈদগাহের উন্নয়ন কাজের দোহাই দিয়ে কালেকশন করা টাকা বর্তমান কমিটির নিকট বুঝিয়ে না দিয়ে প্রথমে দেই দিচ্ছি করে সময় ক্ষেপণ করে এখন উল্টো ভয়ভীতি প্রদর্শন, হুমকি-ধামকি দিচ্ছে, এমন কি খুন করে বাড়িঘড় জ্বালিয়ে দেবে বলে, রাস্তা ঘাটে, নানাভাবে এমন চাপে রাখছে বলে মামলার বাদি পুনাইল ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ মন্ডল (৪৫) সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন। বাদীপক্ষ সাক্ষী হিসাবে চলমান কমিটির সদস্য ছাড়াও সরকারি বেসরকারি বিশিষ্ট ব্যক্তিদের নাম উল্লেখ্য করছে।

অভিযুক্তরা হলেন, সাবেক অর্থ সম্পাদক ব্যবসায়ী  (১) মোঃ রফিকুল ইসলাম ঠান্ডু (৫৫), (২) অবঃ সরকারি ফার্মাসিস্ট সাবেক সভাপতি মোঃ আব্দুল গফুর (৬৫) উভয়ের  পিতা মৃত জিগির আলী, (৩) একই গ্রামের মৃত রেজাউল করিমের পুত্র সাবেক ইউপি সদস্য মাঠের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান (জামান মেম্বার) (৪৭)।

উল্লেখ্য, বিগত কয়েক বছর যাবত পুনাইল গ্রামের জামে মসজিদ ও ঈদগাহ মাঠ কমিটির নানারকম মত বিরোধের জেরে ঈদের দিন পর্যন্ত মারামারির ঘটনা ঘটেছে। এ দিকে সাধারণ মুসুল্লিগণ সর্বাত্বক ভাবে তাদের দান-অনুদানের সুষ্ঠ হিসাব প্রত্যাশা করছেন। তারা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, প্রয়োজন হলে তারা আরও ত্যাগ শিকার করতে প্রস্তুত রয়েছেন। তবে তারা হিসাবে সচ্ছতা ও সুন্দর সমাধানে আশাবাদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here