সাটু‌রিয়ায় বসত ঘর থেকে ৬০‌টি গোখরা সাপের বাচ্চা ও ডিম উদ্ধার!

0
208

 

শিকদার শামীম আলমামুন, মানিকগঞ্জ: মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়ায় বসত ঘ‌রের মা‌টিখুড়ে ডিমসহ ৬০‌টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার হয়েছে । শ‌নিবার (২ জুলাই) বিকেলে সাটু‌রিয়া উপ‌জেলার সদর ইউ‌নিয়‌নের শেখরীনগর গ্রা‌মে কৃষক আব্দুল খা‌লে‌কের বা‌ড়ি‌তে এ ঘটনা ঘ‌টে। ওই এলাকায় সাপের আতঙ্কের সৃষ্টি হয়ে আব্দুল খা‌লে‌কের বাড়িতে শতশত লোক ভীড়করে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় সুলতান আলী বলেন, শ‌নিবার বিকেলে বসত ঘ‌রের সাম‌নে এক‌টি সা‌পের বাচ্চা বের হয়, সেটাকে মারার পর একে এ‌কে আ‌রো ১০‌টি বাচ্চা বের হলে সেগু‌লো‌ও মারা হয়, প‌রে আ‌রো লোকজন নি‌য়ে বসত ঘ‌রের মা‌টি খু‌ড়ে বড় এক‌টি সাপ সহ মোট ২৮‌টি সা‌পের বাচ্চা ও ৩২ টি ডিম পাওয়া গে‌লে সেগু‌লো‌কে মারা হ‌য়ে‌ছে।

কৃষক আব্দুল খা‌লেক জানায়, দুপু‌রে তার স্ত্রী বাড়িতে একটি গোখরা সাপের বাচ্চা দেখতে পায়। সে‌টি‌কে মারার পর বাড়ির উঠানে আরো কিছু সাপের বাচ্চা দেখতে পায়। এ সময় প্রতিবেশিরা সাপগুলো মেরে ফেলে। এরপর প্রতি‌বে‌শি‌দের নি‌য়ে ঘরের ভিতর মাটি খুড়ে ঘ‌রের বিভিন্ন জায়গায় ইদু‌রের গর্ত থেকে একটি বড় সাপসহ ৬০‌টি গোখরা সাপের বাচ্চা ও ডিম উদ্ধার হয়।

তবে গ‌র্তে থাকা বড় আ‌রেক‌টি গোখরা দেখ‌তে পে‌লেও ‌সে‌টি মারা বা উদ্ধার করা যায়নি। এ ঘটনায় এলাকায় সর্পাতংক বিরাজ করছে। এসব বিষয়ে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ মোঃ মামুনুর রহমান বলেন, বর্ষাকালিন সময় ঝোপ ঝাড় পরিস্কার করে রাখতে হবে, অন্ধকারাচ্ছন্ন স্থানে শব্দ করে যেতে হবে, সন্দেহজনক জায়গায় প্রয়োজন হলে সরকারি হাসপাতাল থেকে সংগ্রহ করে এন্ট্রি স্নেক ভেনাম রাখতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here