সাভারে, রিপোর্টার-ক্যামেরাপারসনকে দুই ইউনিয়নে দায়িত্ব প্রদান!

0
150

সাভার নির্বাচনী এলাকায় নির্বাচনী দায়িত্ব পালনের অনুমতি কার্ডে ঘষামাজার অভি-যোগ নির্বাচন কার্যালয়ের বিরুদ্ধে। তাছাড়া দায়িত্ব পালনের এলাকা নির্ধারণ করেছে মনগড়া ভাবে। এনিয়ে স্থানীয় সাংবাদিকদের মধ্যে অ-সন্তোষ দেখা দিয়েছে।

আজ পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। এ ধাপে সাভারের ১১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জানা যায় নির্বাচনী কাজে দায়িত্ব পালনের জন্য স্থানীয় সাংবাদিকরা উপজেলা নির্বাচন কার্যালয়ে আবেদন করলে সাংবাদিকদের কার্ড দেওয়া হয়। কার্ডে উপজেলা নির্বাচন কর্মকর্তা ফখর উদ্দীন শিকদারের সই রয়েছে।

তবে কার্ডগুলোর তথ্য সংগ্রহের এলাকার জায়গায় দেখা যায়, বিভিন্ন ইউনিয়নের নাম। শুধু তাই নয়, নির্ধারিত কার্ড না দিয়ে অনেককে দেওয়া হয়েছে ফটোকপি করা নির্বাচনী কার্ড।

বিভিন্ন টেলিভিশনের রিপোর্টারকে দেওয়া হয়েছে এক ইউনিয়নে আর তাদের ক্যামেরাপারসনকে দেওয়া হয়েছে অন্য ইউনিয়নে দায়িত্ব। এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা সাংবাদিকরা।

এ ব্যাপারে আশুলিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন বলেন, আমরা সাভার উপজেলার ১১ ইউনিয়নে দায়িত্ব পালনের জন্য অনুমতি চেয়েছি। কিন্তু উপজেলা নির্বাচন কার্যালয় মনগড়াভাবে একেক সাংবাদিককে একেক ইউনিয়নে অনুমতি দিয়েছেন, যা হাস্যকর। এ বিষয়ে নির্বাচন কার্যালয়ের কেউ কথা বলতে রাজি হননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here