শিক্ষার পাশাপাশি শিকড় সম্পর্কে জানতে হবে- মাহবুবউল আলম হানিফ

0
54
ইবি প্রতিনিধি: শিক্ষার পাশাপাশি আমাদের শিকড় সম্পর্কে জান-তে হবে। এ রাষ্ট্রটা কোন গোল টেবিলের আলোচনায় বা কারোর দয়ায় হয়নি। এর পিছনে একটা দীর্ঘ আন্দোলন সংগ্রামের প্রেক্ষা-পট ও মুক্তিযুদ্ধের মত একটি যুদ্ধের ইতিহাস আছে। যা না জানলে দেশকে এগিয়ে নেয়া সম্ভব না।
বুধবার (১৩ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুইটি ১০ তলাবিশিষ্ট আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে এসব কথা বলেন বাংলা দেশ আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম- সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ আসনের সাংসদ মাহবুবউল আলম হানিফ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সোনার বাংলা গড়তে সোনার মানুষ দরকার। যা শিক্ষকরাই তৈরি করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বদা শিক্ষার উপর গুরুত্ব দিয়েছেন। শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রীর স্বপ্ন অনেক বেশি। যার তুলনায় এসব আবা-সিক হল তৈরি বেশি কিছু না।
সকাল ১১ টায় মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সাংসদ মাহবুবউল আলম হানিফ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষের চলমান বৃক্ষরোপন কর্মসূচি উপলক্ষে স্মৃতিসৌধের পাশে বৃক্ষরোপণ করেন তারা। বৃক্ষরোপণ শেষে বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের পার্শ্বে এক আলোচনা সভায় মিলিত হন।
এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুবউল আলম হানিফ। ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি মিঠুনমোস্তাফিজের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষা ধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, কুষ্টিয়া ৪ আসনের এমপি সেলিম আলতাফ জর্জ, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা প্রমুখ।
সভা শেষে ছাত্র হল ১ এবং ছাত্রী হল ১ এর ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন সাংসদ  মাহবুবউল আলম হানিফ। উল্লেখ্য, ৫৩৭ কোটি টাকা মেগা প্রকল্পের আওতায় ৫৩ কোটি টাকা করে দুইটি আবা সিক হলের কাজের উদ্বোধন করা হয়। যেখানে প্রতিটি হলে ১০০০ জন করে শিক্ষার্থীর থাকার সুযোগ পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here