সীমান্তে অনুপ্রবেশ করে চাঁপাইনবাবগঞ্জে এক কৃষককে বিএসএফ’র নির্যাতন

0
96

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে এক কৃষককে বাংলা দেশের অভ্যন্তরে প্রবেশ করে বিএসএফ সদস্যদের হাতে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি বুধবার দুপুরে ঘটলেও বৃহষ্পতিবার (১৩ অক্টোবার) সকালে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী (বিজিবি) বিষয়টি নিশ্চিত করে। আহত ওই কৃষক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত কৃষক তারাপুর মুন্না পাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে মোঃ এসলাম আলী (৬৫)।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত কৃষক এসলাম জানান, জেলার শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তের অধীনে বুধবার দুপুরে বাংলাদেশী ভূখন্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গেলে ভারতের সভপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে রাইফেলের বাট দিয়ে মাথায় ও হাতে আঘাত করতে থাকে। নির্যাতনের পর আহতের পরিবার গুরুতর জখম অবস্থায় প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করে।

সেখানে কতবার্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) হাসপাতালে ভতির সুপারিশ করেন। পরে আহত ব্যক্তিকে তার স্বজনরা ঐ দিনই রাতে ০৮ নং ওর্য়াড এ ভর্তি করা হয়।

এ ব্যাপারে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার পরপরই আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে বিজিবির পক্ষ থেকে আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয় এবং টহল জোরদার করা হয়।

এব্যাপারে বিএসএফের কাছে কড়া প্রতিবাদ জানানো হয় এবং এ ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়। তবে শেষ খবর লেখা পর্যন্ত (বৃহস্পতিবার বেলা এগারোটা) বিএসএফের পক্ষ থেকে পতাকা বৈঠকের কোন খবর পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here