শিবগঞ্জের মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ আলী হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন !

0
42
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার জালমাছমারী গ্রামের মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ আলী হোসেন মিয়ার জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে দাফন সম্পন্ন হয়েছে।
বুধবার দুপুরে শিবগঞ্জ পৌরসভার জালমাছমারী গ্রামে আমবাগানে মরহুমের নামাযে জানাযা ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মঙ্গলবার বিকেলে ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম সৈয়দ আলী হোসেন মিয়া বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি সৈয়দ নূরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও শিবগঞ্জ পৌরসভা মেয়র সৈয়দ মনিরুল ইসলাম এর বড় ভাই। জানাযায় অংশ নেন সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ শাহজাহান মিঞা, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম, সাংবাদিক, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, জেলা মুক্তি যোদ্ধা কমান্ডের আমিন উদ্দিন, তোরিকুল ইসলাম, আব্দুল কুদ্দুসসহ জেলা ও স্থানীয় বীরমুক্তিযোদ্ধা গণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজেনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।
উল্লেখ্য, তিনি দীর্ঘদিন থেকেই ঘাতক ব্যাধি ‘লিভার সিরোসিস’ রোগে আক্রান্ত হয়ে শারীরিক জটিলতায় ভূগছিলেন। বর্তমানে তিনি রাজধানীর ্য়ঁড়ঃ;এভার কের্য়ায়ঁড়ঃ; হসপিটাল এর ওঈট তে চিকিৎসাধীন ছিলেন।
তাঁর স্ত্রী মরহুম সৈয়দা কামরুন নেসা (বীনা) রাজশাহী সরকারী নিউ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ছিলেন। তিনি নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিজে বোরখার মধ্যে লুকিয়ে মুক্তিযোদ্ধাদের অস্ত্র-গোলাবারূদ’ সরবরাহসহ ্#৩৯;খর্ব#৩৯; সরবরাহ করে প্রত্যাক্ষভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহন ও সহায়তা প্রদান করেছেন।
তাঁর বড় মেয়ে সৈয়দা জেসমিন সুলতানা (মিল্কি) পররাষ্ট্র মন্ত্রণালয় এর ডিরেক্টর পদে নিয়োজিত আছেন ও ছোট মেয়ে সৈয়দা ইয়াসমিন সুলতানা (মিথুন) বর্তমানে এসি ল্যান্ড (গজারিয়া, মুন্সিগঞ্জ) পদে নিয়োজিত আছেন। তাঁর একমাত্র ছোট ছেলে সৈয়দ কামরুল ইসলাম (কানন) অনিবার্য ডটকম এর প্রতিষ্ঠাতা সি.ই.ও।
সৈয়দ পরিবারের এই কৃতি সন্তান ও বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ‘চাঁপাই দর্পণ’ পরিবারের পক্ষ থেকে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক, ‘দর্পণ টিভি’ (অনলাইন) এর ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জু।
এদিকে, শিবগঞ্জ উপজেলার আটরশিয়া গ্রামের আরেক বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনকে একই দিন রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here