সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ইবি

0
328
ইবি প্রতিনিধি: সমন্বিত বা গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ না নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। সোমবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির অনুষ্ঠিত ১ম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালামের সভাপতিত্বে প্রশাসন ভবনের সভা কক্ষে সকাল ১১ টায় এ সভা অনুষ্ঠিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও শিক্ষকেরা উপস্থিত ছিলেন।
সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে বিভাগসমূহের মতামত উপস্থাপন করা হয়। পরে সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে পূর্বের প্রচলিত লিখিত পরীক্ষার নিয়মে এবারও ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবে পরবর্তী সভায় এ বিষয়ে চূড়ান্ত ও পরীক্ষা গ্রহণের বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানা যায়।
এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম জানান, সভায় সকলের সিদ্ধান্তক্রমে আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহন না করে আগের নিয়মেই পরীক্ষা নেয়ার একটি প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছি। তবে সেটা দেশের করোনা পরিস্থিতি, ইউজিসির নির্দেশনাসহ সামরিক পরিস্থিতির উপর নির্ভর করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here