Thursday, November 26, 2020
Home Uncategorized সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ নির্বাচন ॥ সভাপতি আওয়াল-সেক্রেটারী রুহুল

সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ নির্বাচন ॥ সভাপতি আওয়াল-সেক্রেটারী রুহুল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্ট অ্যাসো সিয়েশনের নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষে হয়েছে। প্রায় ১১ বছর পর অনুষ্ঠিত দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি হয়েছেন মো. আবদুল আওয়াল এবং সাধারণ সম্পাদক হয়েছেন মো. রুহুল আমিন।
শনিবার সোনামসজিদ পর্যটন মোটেলে এই ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত চলে এই ভোটগ্রহন। নির্বাচনে সভাপতি পদে ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আবদুল আওয়াল। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. জাহিদুল ইসলাম শওকত পেয়েছেন ২২ ভোট। সাধারণ সম্পাদক পদে ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. রুহুল আমিন।
তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. আব্দুর রশিদ পেয়েছেন ৩০ ভোট। ৪৫ ভোট পেয়ে সিনিয়র সহ-সভা পতি নির্বাচিত হয়েছেন মো. সৈবুর রহমান, সহ-সভাপতি পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. খাইরুল ইসলাম, ৩৯ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. মেসবাউল হক, ২৩ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর আলম, ৩৪ ভোট পেয়ে অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফিরোজ খান, ৪৮ ভোট পেয়ে বন্দর সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. নাসিরুদ্দিন। এছাড়াও নির্বাচনে ৫ জন সদস্য নির্বাচিত হয়েছেন।
নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আবদুল গফুর জানান, সুষ্ঠভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে ১৩টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী অংশগ্রহণ করে। নির্বাচনে মোট ভোটার ছিলো ৯৬ জন। আর ভোট পড়েছে ৯০টি। এদিকে, দীর্ঘদিন পর নির্বাচিত এই কমিটি বন্দরের ব্যবসা বাণিজ্যের প্রসারে এবং সমস্যা সমাধানে গরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।
উল্লেখ্য, ১১ বছর পর শনিবার চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৯টায় সোনামসজিদ পর্যটন মোটেলে শুরু হয়। গত ৩১ অক্টোবর নির্বাচন হওয়ার কথা থাকলেও আদালতের নিষেধাজ্ঞার কারনে বন্ধ হয়ে যায়।
পরবর্তীতে ৪ নভেম্বর অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ায় ৭ নভেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। নির্বাচনে সিনিয়র সিএন্ডএফ এজেন্ট আবদুল গফুরকে প্রধান নির্বাচন কমিশনার এবং আনিসুজ্জামান ফল ও মুকলেসুর রহমানকে নির্বাচন কমিশনার করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচনী পরিচালনা বোর্ড গঠন করা হয়।
গত ২৮ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা পর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচনে ৩১ জন মনোনয়নপত্র জমা দেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল আওয়াল ও শওকত জাহিদুল ইসলাম প্রিন্স। সাধারণ সম্পাদক পদে আরএম রশীদ, রুহুল আমীন ও বাবুল চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়া সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২, সহ-সম্পাদক পদে ৪ এবং অর্থ বিষয়ক সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ১৩টি পদের বিপরীতে ৩০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ২০০৯ সালের মার্চ মাসে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

স্কুলে আসছে লটারির মাধ্যমে ভর্তি !

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে স্কুলের সব শ্রেণীতে পরীক্ষার বদলে লটারির মাধ্যমে ভর্তি করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী দীপু মনি একটি...

মা হতে চলেছেন চিত্রনায়িকা শবনব বুবলী !

চিত্রনায়িকা শবনব বুবলী দীর্ঘদিন ধরে লাপাত্তা। গুঞ্জন রয়েছে, তিনি বর্তমানে বিদেশে রয়েছেন। এও গুঞ্জন রয়েছে, বুবলী অন্তঃসত্ত্বা। তিনি নাকি শাকিব খানের সন্তানের মা হতে...

হার্ট অ্যাটাকে হাসপাতালে অভিনেত্রী সুজাতা !

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী সুজাতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (২৫ নভেম্বর) নগরীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয় তাকে। এ তথ্য নিশ্চিত করে শিল্পী...

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘন্টায় আরো ৩৯ জনের মৃত্যু !

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে...

Recent Comments