সোনামসজিদ স্থলবন্দর দিয়ে নেপালের সাথে ট্রানজিট শুরু হবে- নেপালী রাষ্ট্রদূত !

0
197
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ বাংলাদেশের বাংলাবান্ধা দিয়ে যেমন নেপালের সাথে বানিজ্য কার্যক্রম চালূ আছে তেমনি রাজশাহী অঞ্চলের জনসাধারনের স্বার্থে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দ্রুত একই ধরনের কার্যক্রম চালু করা হবে।
শুধু তাই নয়, সম্ভাবনাময় রহনপুর রেল বন্দর দিয়ে নেপালে ৫০ হাজার মে: টন সার রপ্তানী হয়েছে। তাই ঐ রেল বন্দরটিও পূনাঙ্গ রুপে চালু করার উদ্যোগ নেয়া হবে। এজন্য বাংলাদেশ ও নেপাল সরকার ভারতের সাথে বিভিন্ন পর্যায়ে আলোচনা অব্যাহত রেখেছে।
১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার সময় তাদের অকুন্ঠ সমর্থনের কথা ইঙ্গিত করে তিনি আরও বলেন ৩ দেশীয় শক্তিশালী ট্রানজিট রুট হিসেবে বাংলাদেশের চট্টগ্রাম, মংলা বন্দরসহ উত্তরা-ঞ্চলের এসব স্থল বন্দরগুলোকে কাজে লাগিয়ে অর্থনৈতিকভাবে আমরা অনেকদুর এগুতে পারি। সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শনে এসে প্রধান অতিথির বক্তব্যে নেপালের রাষ্ট্রদুত ডা: বংশীধর মিশ্র এসব কথা বলেন।
এসময় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি, অতিরিক্তি পুলিশ সুপার(সদর সার্কেল) মো: আতাউর রহমান, সোনামসজিদ পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মঈনুল ইসলাম সহ প্রশাসন ও বন্দর সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে সোনামসজিদ বন্দরের বিপরী তে ভারতের মাহদীপুর স্থলবন্দর পরিদর্শন এবং রহনপুর রেলবন্দর পরিদর্শন করেন নেপালের রাষ্ট্রদুত ডা: বংশীধর মিশ্র।
সোনামসজিদ বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লি: এর মিলনায়তনে মতবিনিময়ের আগে বন্দর কতৃপর্ক্ষ, স্থানীয় সাংসদ প্রধান অতিথিকে বিভিন্ন উপহার উপহার সামগ্রী তুলে দেন এবং ফুল দিয়ে বরন করে নেন। এর আগে রবিবার রাতে শহরের একটি হোটেলে চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন নেপালের এই রাষ্ট্রদুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here