স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি !

0
116

নৃত্যশিল্পী তথা গায়িকা স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। অভিযোগ, একটি অনুষ্ঠানে নাচগান করার কথা ছিল তাঁর। তার জন্য আগাম পারিশ্রমিকও নেন তিনি। যদিও নির্দিষ্ট দিনে অনুষ্ঠানে উপস্থিত হননি বলেই অভিযোগ। অথচ আয়োজকদের থেকে নেওয়া অর্থও ফিরিয়ে দেননি।

চুক্তিভঙ্গের একাধিক মামলার পর সমন জারি হল শিল্পীর বিরুদ্ধে। সোমবার লখনউয়ের একটি আদালত স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আদালত সূত্রে জানা গিয়েছে, মূল ঘটনাটি ২০১৮ সালের। ওই বছরের ১৩ অক্টোবরে লখনউয়ের স্মৃতি উপবন মঞ্চে একটি নাচগানের অনুষ্ঠান করার কথা ছিল স্বপ্নার। তার জন্য অগ্রিম অর্থ দেওয়া হয়েছিল তাঁকে।

অন্যদিকে অফলাইন ও অনলাইনে অনুষ্ঠানের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু নির্দিষ্ট দিনে অনুষ্ঠানে হাজিরই হননি বিখ্যাত নর্তকী। এর ফলে কয়েক হাজার দর্শক অনুষ্ঠানস্থলে এসেও ফিরে যান। চাপে পড়েন আয়োজকরা। এই ঘটনায় ২০১৮ সালের ১৪ অক্টোবরে লখনউয়ের আশিয়ানা থানায় মামলা দায়ের হয় স্বপ্নার বিরুদ্ধে।

জানা গিয়েছে, স্বপ্নার বিরুদ্ধে এটিই একমাত্র প্রতারণার অভিযোগ নয়। ২০২১ সালে দিল্লি পুলিশের অপরাধ দমন শাখায় স্বপ্নার বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ ও প্রতারণার অভিযোগ নথিভুক্ত হয়। বহু ক্ষেত্রে তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে বলেও খবর।

তবে ২০২১ সালের মামলার প্রেক্ষিতেই স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে বলে জানা গিয়েছে। ওই মামলায় মাঝে জামিনও পেয়েছিলেন ‘বিগ বস’ খ্যাত নর্তকী। সোমবার আদালতে হাজির হওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তিনি উপস্থিত হননি। এই অবস্থায় চুক্তিভঙ্গের অভিযোগ স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেছে লখনউয়ের একটি আদালত। (সূত্র: কলিকাতা প্রতিদিন)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here