শরীয়তপুর সদরে উচ্চ ফলনশীল আউশ ধানের বীজ ও সার বিতরণ !

0
106

শরীয়তপুর প্রতিনিধি ॥ শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলার প্রায় ৭ হাজার কৃষকের মাঝে উচ্চ ফলনশীল জাতের আউশ ধানের বীজ ও সার বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। কোন প্রকার সেচ বিহীন বৃষ্টির পানিতেই এই ধান বেড়ে উঠবে এবং ফলনও হবে বোরো ধানের মতো।

সকল পতিত ও অনাবাদি জমিতে এই ধান চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে প্রতি কৃষক কে ৫ কেজি করে ধানের বীজ ও দুই প্রকারের ৩০ কেজি করে সার বিনামূল্যে প্রদান করা হয়েছে। ১১ এপ্রিল সোমবার সকাল ১০টায় শরীয়তপুর সদর উপজেলার ৩৮০ কৃষকের মাঝে উচ্চ ফলনশীল এই ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শরীয়তপুর পৌরসভার মেয়র এডভোকেট পারভেজ হাসান জন কৃষকদের হাতে উচ্চ পলনশীল ধানের বীজ ও সার তুলে দেন।

এই সময় উপজেলা কৃষি অফিসার অলী হালদার, উপজেলা মৎস্য অফিসার পলাশ চন্দ্র হালদার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তাহমিনা আক্তার উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব। পুর্বের সরকার কৃষকদের বীজ ও সার দিতে ব্যর্থ হয়েছিলেন।

বীজ ও সারের দাবীতে কৃষক আন্দোলন গড়ে তুললে সেখানে গুলি করে কৃষকদের হত্যা করেছে। কৃষিই একটি দেশের প্রাণ শক্তি। তাই কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতেই আওয়ামীলীগ সরকার বিনামূল্যে উচ্চ ফলনশীল ধানের বীজ ও সার কৃষকের হাতে তুলে দিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here