শরীয়তপুর পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা

0
162

শরীয়তপুর প্রতিনিধি ॥ শরীয়তপুর পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য বাজেট ঘোষণা করা হয়েছে। ২৯ জুন বুধবার বিকেল ৪টায় পৌরসভার সম্মেলনকক্ষে বাজেট ঘোষণা করেন মেয়র পারভেজ রহমান জন। বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

এই সময় পৌরসভার সচিব এনামুল হক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এম.এম. জাহাঙ্গীর, প্যানেল মেয়র-১ বাচ্চু বেপারীসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী ও পৌরবাসী উপস্থিত ছিলেন। রাজস্ব ও উন্নয়ন খাত থেকে ৫৬ কোটি ২২ লাখ ৮ হাজার ৬৫১ টাকা আয় ধরে এই বাজেট ঘোষণা করা হয়।

আগামী অর্থ বছরে এই বাজেটের অর্থে পৌর শহরের জলাবদ্ধতা নিরসনে পরিকল্পিত ড্রেনেজ, পালং উত্তর বাজারে পৌরসভার নিজস্ব জমিতে সুপার মার্কেট নির্মাণ, দরিদ্র মহিলাদরে জন্য সেলাই মেশিন প্রদান, বর্জ অপসারনের জন্য স্থায়ী ডাম্পিং তৈরী সহ শহরে কবরস্থান ও শ্মশান নির্মাণ করা হবে।

এই বাজেট বাস্তবায়নের জন্য বিশেষ অনুরোধ রেখে মেয়র বলেন, পানির ব্যবহার নিয়ন্ত্রণ করে, বাড়ি ঘর নির্মাণের নিয়ম মেনে, পানি নিস্কাশনের ডোবা, নালা ও পুকুর ভরাট না করে এবং ড্রেনে ময়লা আজর্বনা না ফেলে নিজেদের উন্নয়ন করতে পারেন আপনারা।

পৌরবাসীর সার্বিকদিক বিবেচনা করে এই বাজেটে নতুন করারোপ করা হয়নি। তিনি আরো বলেন, আরবান প্রাইমারী হেলথ কেয়ার নির্মাণের জন্য জমির ব্যবস্থা হয়েছে। পৌরসভার রাস্তাঘাট নির্মাণ ও ড্রেনেজ ব্যবস্থা চালু হলে পৌরবাসীর সমস্যা সমাধান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here