শরীয়তপুরে শ্রমিক নেতা ফারুক চৌকিদার ও তার ভাই কবিরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

0
115

 

আসন্ন শরীয়তপুর জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী ও জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার ও তার ভাই জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক পদ প্রত্যাশী কবির চৌকিদারের বিরুদ্ধে সফর আলী বেপারী নামে অসহায় বৃদ্ধর জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠছে। এ ঘটনায় ওই ভুক্ত-ভোগীর স্ত্রী মাসুদা বেগম জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে ন্যায় বিচার দাবি করেছেন।

ভুক্তভোগীর স্ত্রী মাসুদা বেগম জানান, দীর্ঘবছর যাবৎ শরীয়তপুর পৌরসভার ২নং ওয়ার্ডের কুরাশী গ্রামে আমার স্বামী সফর আলী বেপারী ও আমি পরিবার-পরিজন নিয়ে ওয়ারিশসূত্রে প্রাপ্ত ৩ একর ৫২ শতকে জমিতে বসবাস ও ভোগদখল করে আসছি। এই জমি নিয়ে বর্তমানে আদালতে মামলা চলমান রয়েছে।

এরপরেও স্থানীয় প্রভাবশালী আসন্ন শরীয়তপুর জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী ও জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার ও তার ভাই জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক পদ প্রত্যাশী কবির চৌকিদার আমাদের জমি দখলের জন্য মরিয়া হয়েছে।

তারা বিভিন্ন সময় আমাদের জীবননাশসহ নানান ধরনের হুমকি ধমকি দিয়ে আসছে। তারা হঠাৎ করে মধ্যরাতে বাড়িতে প্রবেশ করে ইট পাটকেল ছোঁড়ে। ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে জানালা দিয়ে ভয় দেখায়। সম্প্রতি আমাদের জমি দখল বাঁশ দিয়ে বেঁড়া দিয়েছে। আর থানা পুলিশকে যেন না জানাই যেজন্য শাসিয়ে গেছে।

ফারুক চৌকিদার ও কবির চৌকিদার বলে গেছে, “পুলিশকে জানালে বাসচাপা দিয়ে মেরে ফেলবে।” তাই প্রাণ ভয়ে বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছি। এবিষয়ে আমি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে ন্যায় বিচার দাবি করছি।

এ বিষয়ে একাধিকবার ফারুক চৌকিদারও কবির চৌকিদারের বক্তব্যের জন্য বারবার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি.। এবিষয়ে পালং মডেল থানার ওসি আকতার হোসেন বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here