সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু সকাল ১০টায়

0
64

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) থেকে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু হবে সকাল ১০টায়। সারা দেশে অব্যাহতশৈত্যপ্রবাহের কারণে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত এই নির্দেশনা জারি থাকবে।

সোমবার (২২ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কবির উদ্দীন স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়, সারা দেশে চলমান শৈত্য প্রবাহের কারণে শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে শুরু হবে।

নির্দেশনায় আরও বলা হয়, ইতিপূর্বে এই মন্ত্রণালয় থেকে জারি করা ১৬ জানুয়ারিতে দেওয়া নির্দেশনা বহাল থাকবে।

গত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত অফিস আদেশে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার নির্দেশনা দেওয়া হয়।

মাউশির নির্দেশনায় বলা হয়, দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান এই শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানা যাচ্ছে।

এ ক্ষেত্রে যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণ সহ) নেবে যাবে, সেসব জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধ রাখা হবে।

মাউশির আঞ্চলিক উপপরিচালকেরা সেসব জেলার জেলা শিক্ষা কর্মকর্তা-দের সঙ্গে আলোচনা করে বন্ধের এই নির্দেশ দেবেন। সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তদূর্ধ্ব না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here