সিলেটে করোনা মুক্তির হার বাড়ছে

0
219
সিলেট প্রতিনিধি : সিলেটে করোনা জয়ের হার ক্রমেই বাড়ছে। গতকাল সিলেটে রেকর্ড সংখ্যক রোগী করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় শতাধিক। যা অন্যান্য যে কোন সময়ের চেয়ে বেশী। গত ৪৮ ঘন্টায় করোনায় কারো প্রান যাওয়ার খবর পাওয়া যায়নি। তবে করোনা কারো প্রান না নিলেও সংক্রামণ থেমে থাকেনি।
গতকাল এ অঞ্চলে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৯১ জন। এর মধ্যে সিলেট জেলার ২৮, সুনামগঞ্জের ৫৫ ও হবিগঞ্জের ৮ জন। মৌলভীবাজারে গতকাল কোনো করোনা রোগী শনাক্ত হননি। আক্রান্ত ৯১ জনকে নিয়ে সিলেটে বিভাগে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৪৬০। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৬৬০ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৯৪৬০ জনের মধ্যে সিলেট জেলায় ৫০৩৩, সুনামগঞ্জে ১৮০৫, হবিগঞ্জে ১৩৮০ ও মৌলভীবাজার জেলায় ১২৪২ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৫০ জন। এর মধ্যে সিলেটে ৬২, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ৫১ ও মৌলভীবাজারে ২২ জন।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৬০ জন। এর মধ্যে সিলেটে ১০২, সুনাগঞ্জে ৪৯, হবিগঞ্জে ৫ ও মৌলভীবাজারে ৪ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৬৬০ জন। এর মধ্যে সিলেটে ১৬০৩ সুনামগঞ্জে ১৩৯১, হবিগঞ্জে ৯১২ ও মৌলভীবাজারে ৭৫৪ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ ২০২০ হতে আজ সকাল ৯টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৭৩৩৬ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬৭০৪ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৬৩২ জন। এর মধ্যে সিলেটে ৩৮৬, সুনামগঞ্জে ১১৬, হবিগঞ্জে ৩৬ ও মৌলভীবাজারে ৯৪ জন।
আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৪০০ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৫০, হবিগঞ্জে ১৫৪ ও মৌলভীবাজারে ১১৩ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।
এদিকে, সিলেট বিভাগে গতকালও করোনায় কেউ মারা যাননি। তাই সিলেটে আগের দিনের মতোই মোট মৃত্যুর সংখ্যা ১৭০। এর মধ্য সিলেটে ১২২, সুনামগঞ্জে ১৯, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here