Wednesday, October 28, 2020
Home সিলেট বিভাগ সিলেটে করোনা জয় করলেন ৭,৫৪০ জন

সিলেটে করোনা জয় করলেন ৭,৫৪০ জন

সিলেট প্রতিনিধি : সিলেটে প্রাণঘাতি করোনা ভাইরাসকে হার মানিয়ে সুস্থ্য হয়ে উঠেছে ৭৫৪০ জন। করোনা থেকে সুস্থ্য হয়ে উঠা আর নতুন জীবন ফিরে পাওয়া এক কথা। এ বিভাগে শুক্রবার (২৮ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত ১০৫৫৮ জন আক্রান্তের বিপরীতে সেরে উঠলেন সাড়ে সাত হাজারের বেশি রোগী।
এদিকে, সিলেট বিভাগে বৃহস্পতিবার (২৭ আগস্ট) ২৪ ঘন্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৮, সুনামগঞ্জের ২৫, হবিগঞ্জের ৭ ও মৌলভীবাজারে ১৭ জন। গতকাল এ ভাইরাসে সিলেট জেলার একজন বাসিন্দা মারা যান।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শুক্রবার (২৮ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত সিলেট বিভাগে মোট পজিটিভ শনাক্ত হয়েছেন ১০৫৫৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫৫৭২, সুনামগঞ্জে ২০০৮, হবিগঞ্জে ১৫১০ ও মৌলভীবাজার জেলায় ১৪৬৮ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১১২ জন। এর মধ্যে সিলেটে ৫৫, সুনামগঞ্জে ১৬, হবিগঞ্জে ৪০ ও মৌলভীবাজারে ১৬ জন।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৪৬ জন। এর মধ্যে সিলেটে ৯৪ ও সুনাগঞ্জে ২৭, হবিগঞ্জে ১৮ ও মৌলভীবাজারে ৭ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৫৪০ জন। এর মধ্যে সিলেটে ৩৯৬৭ সুনামগঞ্জে ১৬০০, হবিগঞ্জে ১০০ ও মৌলভীবাজারে ৯৭৩ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ ২০২০ হতে আজ সকাল ৯টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৭৬৯৪ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭০২৮ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৬৬৬ জন। এর মধ্যে সিলেটে ৪২৪, সুনামগঞ্জে ৯৫, হবিগঞ্জে ৪৫ ও মৌলভীবাজারে ১০২ জন।
বর্তমানে হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৪২৪ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৫৫, হবিগঞ্জে ১৬২ ও মৌলভীবাজারে ১২৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।
এদিকে, সিলেট বিভাগে গতকাল করোনা কেড়ে নিয়েছে আরেকজনের প্রাণ। এ নিয়ে সিলেটে মোট মৃতের সংখ্যা ১৮৫। এর মধ্য সিলেটে ১৩৩, সুনামগঞ্জে ২০, হবিগঞ্জে ১২ ও মৌলভীবাজারে ২০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাতারের দোহায় মহিলাদের নগ্ন করে তল্লাশির অভিযোগ !

তীব্র নিন্দার মুখে পড়েছে কাতার। অস্ট্রেলিয়াগামী ১৮ জন মহিলাকে বিমান থেকে নামিয়ে দোহা বিমানবন্দরে  নগ্ন করে তল্লাশির অভিযোগ উঠেছে।  শেষপর্যন্ত চাপের মুখে ক্ষমা চাইতে...

পুজো শেষের আনন্দ-কোলাজ….!

পুজোটা এবার হবে কিনা তা নিয়েই চিন্তায় ছিলেন আপামর পুজোপ্রেমী। ২০২০ সালের করোনাভাইরাসে আক্রান্ত বছরে মানুষের খুশির পরিমাণ বেশ খানিকটাই কম। তাও নিজেদের মতো...

শপথ নিলেন নির্বাচিত দুই এমপি !

ঢাকা-৫ সংদীয় আসনের কাজী মনিরুল ইসলাম ও নওগাঁ-৬ আসনের মো. আনোয়ার হোসেন (হেলাল) শপথ নিয়েছেন। আজ বুধবার (২৮ অক্টোবর) সংসদ ভবনে তাদের শপথ বাক্য...

বার্সার প্রেসিডেন্টের পদত্যাগ !

চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ বার্সেলোনা বনাম জুভেন্তাস ম্যাচের আগে দু-দু’টো বড় ঘটনা ঘটে গেল। এবং দু’টো খবরই লিওনেল মেসির (Leo Messi) মনঃপূত হওয়ার মতো। প্রথম,...

Recent Comments