ট্রান্সজেন্ডার মতবাদ প্রতিষ্ঠার ষড়যন্ত্রের প্রতিবাদে শাবিতে মানববন্ধন

0
54

হাফিজুল ইসলাম লস্করঃ বিতর্কিত ‘ট্রান্সজেন্ডার মতবাদ বাংলা-দেশ প্রতিষ্ঠার ষড়যন্ত্র’র প্রতিবাদে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শরিফ থেকে শরিফা মানি না মানবো না, লড়াই করো একসাথে সমকামিতার বিরুদ্ধে, আমার সোনার বাংলায় সমকামিতার ঠাঁই নাই, আমার সোনার বাংলায় ট্রান্সজেন্ডারের ঠাঁই নেই, এলজিবিটির বিরুদ্ধে লড়াই কর একসাথে, ট্রান্সজেন্ডারের বিরুদ্ধে লড়াই করো একসাথে গর্জে ওঠো একসাথে, বিতর্কিত শিক্ষানীতি বাতিল কর করতে হবে, আসিফ স্যার এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে স্লোগান দিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা গোলচত্বরে সংক্ষিপ্ত সমাবেশে ট্রান্সজেন্ডার মতবাদ বাতিল সহ ৮ দফা দাবি উত্থাপন করেন তারা।

এসময় বক্তারা বলেন, হিজড়া ও ট্রান্সজেন্ডারের মধ্যে মৌলিক পার্থক্য আছে। ট্রান্সজেন্ডারবাদকে গ্রহণ করার ফলাফল হলো বিভিন্ন যৌন বিকৃতিকে স্বাভাবিক ও বৈধ বলে মেনে নেওয়া।

দেশে ট্রান্সজেন্ডারবাদ ও এলজিবিটিকিউ এর মতো জঘন্য যৌন বিকৃতিগুলো ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে চলমান সকল কার্যক্রম অনতিবিলম্বে বন্ধ করতে হবে।

ইতোমধ্যে পাঠ্যপুস্তকে চলে আসা শরিফ-শরিফার গল্প সহ ট্রান্স-জেন্ডার মতবাদ প্রমোট করে এমন সকল বিষয় পাঠদান থেকে বিরত থাকবে এবং এই ব্যাপারে শ্রেণীকক্ষে সচেতনতা তৈরী করতে হবে।

উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব বিকৃত পাঠকে কারিকুলামে অন্তর্ভুক্ত করার জন্য পাঠ্যবই রচনা পরিষদকে উপযুক্ত জবাবদিহিতার আওতায় আনার দাবিও জানান বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here