তাসমিন’র চিকিৎসায় আর্থিক সহায়তায় আব্দুল হাকিম

0
708

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৪ নং ওয়ার্ডের পোলা ডাঙ্গা মহল্লার তোজাম্মেল হকের ১৫ মাস বয়সী শিশু কন্যা তাসমিন। জন্মের পর থেকেই দূরারোগ্য ব্যধি নিয়ে ভূমিষ্ট হবার পর থেকে নরম তুলতুলে মাথা নিয়ে বিপদে পড়েন বাবা-মা।

শিশু তাসমিন তোজাম্মেল হকের ২য় সন্তান। জন্ম থেকে তাসমিনের মাথা স্বাভাবিকের থেকে একটু বড়। সেটি আস্তে আস্তে বড় হচ্ছে। এমন অস্বাভাবিকভাবে মাথা বড় হওয়ায় শিশু তাসমিনকে নিয়ে চরম দুশ্চিন্তাগ্রস্থ বাবা তোজাম্মেল। দরিদ্র পিতা তোজা ম্মেলের আর্থিক সংগতিও নেই শিশু তাসমিনের যথাযথ চিকিৎসা করার।

শিশু তাসমিনকে বাঁচাতে সমাজের বিত্তবান ও সরকারীভাবে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তাসমিনের বাবা তোজাম্মেল হক। শিশু তাসনিমের বাড়ি পোলাডাঙ্গায় অবস্থা দেখতে যান জেলা কৃষকলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য মো. আব্দুল হাকিম।

তাসমিনের চিকিৎসার জন্য তোজাম্মেল হকের হাতে তুলে দেন ৫ হাজার টাকা। এসময় আব্দুল হাকিমের সাথে ছিলেন সিনিয়র সাংবাদিক চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, শাহনেওয়াজ দুলাল ও শরিফুল ইসলাম। উপস্থিত নেতৃ বৃন্দ ১৫ মাস বয়সের শিশু তাসমিন এর উন্নত চিকিৎসার জন্য বিত্তবানদের সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আহ্ধসঢ়;বান জানান।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৪ নং ওয়ার্ডের পোলাডাঙ্গা মহল্লার তোজা ম্মেল হকের ১৫ মাস বয়সী শিশু কন্যা তাসমিন। তাসমিন তোজাম্মেল দম্পত্তির ২য় কন্যা সন্তান । ১ম সন্তানও কন্যা। গর্ভবতী অবস্থায় আল্ট্রাসনোগ্রামে ধরা পড়ে সন্তানের মাথা স্বাভাবিকের থেকে একটু বড়।

জন্ম নেয়ার পর থেকে নরম তুলতুলে মাথা নিয়ে বিপদে তোজাম্মেল দম্পতি। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তাসমিনকে নিয়ে যায় বাবা তোজাম্মেল। সেখানে উন্নত চিকিৎসার জন্য অনেক অর্থ খরচের কথা জানায় চিকিৎসক।

শিশু তাসমিনের মাথা দিন দিন বড় হতে থাকলেও এবং শিশু তাসমিনকে নিয়ে দিনরাত দুশ্চিন্তায় কাটালেও উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে পারছেন না আর্থিকভাবে অস্বচ্ছল ও দরিদ্র পিতা তোজাম্মেল।

আর্থিক সহায়তা পাঠানো বা বিস্তারিত জানতে প্রয়োজনে মোঃ তোজাম্মেল হক (শিশু তাসমিনের বাবা) মোবাইল নং:০১৩১৬২৯২৯৬০ এ যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছেন তাসমিনের পিতা তোজাম্মেল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here