টেস্ট সিরিজ নিয়ে মুখ খুললেন সাকিব আল হাসান

0
69
সাকিব আল হাসান শ্রীলঙ্কার মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাবেন না। ওই সময়টায় তিনি খেলবেন আইপিএলে। এ নিয়ে সমালোচনার শেষ নেই। এমনকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও সাকিবের এমন সিদ্ধান্তে প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করেন।
সাকিব এতদিন মুখে কুলুপ এঁটে ছিলেন। এই বিষয়টি নিয়ে কিছুই বলেননি। অবশেষে শনিবার ‘দারাজ ক্রিকফ্রেঞ্জি’র লাইভে এসে শ্রীলঙ্কা সফর ছেড়ে আইপিএল খেলার সিদ্ধান্ত নিয়ে কথা বললেন বিশ্বসেরা অলরাউন্ডার।
সাকিব বলেন, ‘যারা সমালোচনা করেছে তারা চিঠিটা পড়েনি। আমি বিসিবিকে যে চিঠি দিয়েছি, কোথাও বলিনি টেস্ট খেলতে চাই না। আমি লিখেছি বিশ্বকাপের প্রস্তুতির জন্য খেলতে চাই না।’বিসিবিও যে তার আইপিএলে খেলতে যাওয়ার বিয়ষটিকে সমর্থন দিয়েছে তার জন্য নাজমুল হাসান পাপনকে ধন্যবাদ জানালেন সাকিব।
তিনি বলেন, ‘পাপন ভাইকে ধন্যবাদ, উনি সঠিক সিদ্ধান্ত নিয়েছে। খেলোয়াড়দের এই স্বাধীনতা দেওয়া উচিত। বারবার যে মানুষ বলছে যে, টেস্ট খেলতে চাই না, এটা সঠিক নয়। আমি বলেছি বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই সময়ে আমি আইপিএল খেলতে চাই, ওয়ানডে থাকলেও খেলতাম। এটা দলকেও সহায়তা করবে, আমি তাদের কাছে অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারবো।’
শ্রীলঙ্কায় টেস্ট খেললেই যে দলের বিরাট উপকার হয়ে যেতো, এমনটাও মানছেন না সাকিব। তার কথা, ‘দেখুন আসলে প্রথমত, শ্রীলঙ্কার সঙ্গে যদি সময় মতো খেলতাম তাহলে এই প্রশ্ন আসতো না। মহামারির জন্য উল্টাপাল্টা হয়ে গেছে। দ্বিতীয়ত, টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ এটা। আমরা বোধ হয় পয়েন্ট টেবিলে সবার শেষে আছি। এমন না যে এই দুই ম্যাচ খেললে তেমন কিছু যেতো আসতো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here