ভোটে বাধা দিলে দেশের প্রচলিত আইনে মামলা-ইসি

0
75

নির্বাচনের দিনে ভোটে বাধা দিলে দেশের প্রচলিত আইনে মামলা হবে জানিয়ে নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর হোসেন বলেছেন, প্রয়োজনে ভোট বাতিল করা হবে।’ মঙ্গলবার (৩১ মে) দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে তিনি এসব কথা বলেন।

বেলা ১১টায় সুষ্ঠু নির্বাচনের দাবিতে নোয়াখালীর হাতিয়ার দুই ইউনিয়নের একাধিক ইউপি চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা ইসি ভবনের সামনে অবস্থান নেয়। এসময় তাদের গায়ে ছিল কাফনের কাপড়, হাতে ছিল বিষের বোতল। পরে অবশ্য পুলিশ অবস্থান কারীদের ছত্রভঙ্গ করে দেয়।

অবস্থান কর্মসূচি পালন করা প্রার্থীদের অভিযোগ ছিল- স্থানীয় সংসদ সদস্যের স্বামীর লোকজন তাদের প্রচার-প্রচারণায় বাধা দিচ্ছে। সুষ্ঠু ভোটের জন্য তারা স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে নির্বাচন কমিশনার আলমগীর হোসেন বলেন, প্রার্থী-ভোটারদের নিরাপত্তা ও প্রচারের সুযোগ করে দেওয়া আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব। দায়িত্ব পালনে কারও অবহেলা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। নির্বাচনের দিন ভোটারদের আসতে বাধা দিলে সেই ভোট বাতিল করে দেব।

নির্বাচন কমিশনার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, পেশিশক্তি ব্যবহার করে কেউ যদি নির্বাচিত হবার স্বপ্নে দেখে, সেই স্বপ্ন বাস্তবায়ন হবে না। নির্বাচনী দায়িত্ব পালনের সময় প্রশাসনের কারও অবহেলা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি কোনো প্রার্থীর বিরুদ্ধে অন্য প্রার্থীকে বাধা দেওয়ার অভিযোগের প্রমাণ পাওয়া গেলে তার প্রার্থিতা বাতিল হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here