ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ !

0
219
ফের ওয়ানডে সিরিজে ১২ বছর পর ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। রোভম্যান পাওয়েলকে ফেরানোর পর ৩ রানের ব্যবধানে শেষ তিন উইকেট হারায় উইন্ডিজ।
৪৪তম ওভারের প্রথম বলে রেমন রেইফার দ্বিতীয় রান নিতে গেলে নাজমুল হোসেন শান্তর থ্রো থেকে বোলার মোহাম্মদ সাইফ উদ্দিন নন স্ট্রাইকার প্রান্তের স্টাম্প ভাঙেন।
১১ রানে আউট হন আলজারি জোসেফ।ওই ওভারের চতুর্থ বলে আকিল হোসেনকে খালি হাতে ফেরান সাইফ। মুশফিকুর রহিমের ক্যাচ হন আকিল। পরের ওভারে তাসকিন আহমেদ ওয়েস্ট ইন্ডিজের শেষ উইকেটটি তুলে নেন।
রেইফারকে ২৭ রানে ফিরতি ক্যাচে মাঠ ছাড়া করেন বাংলাদেশের পেসার। তাতে ১৭৭ রানে সফরকারীদের গুটিয়ে দিয়ে ১২০ রানে জয় পায় স্বাগতিকরা।গোটা ইনিংসে সাইফ তিন উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার। দুটি করে পান মিরাজ ও মোস্তাফিজ।
ব্যাট হাতে ৬৪ রান ও উইকেটের পেছনে চারটি ক্যাচ ধরা মুশফিকুর রহিম হয়েছেন ম্যাচসেরা। সিরিজের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান।
বাংলাদেশের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে নিজেদের সর্বোচ্চ দলীয় স্কোর করলো ওয়েস্ট ইন্ডিজ। আগের দুই ম্যাচে ১২২ ও ১৪৮ রান করেছিল তারা।
২৯৮ রানের লক্ষ্যে নেমে সিরিজে প্রথমবার দেড়শ ছাড়ালো সফরকারীরা। কিন্তু রোভম্যান পাওয়েলকে আক্ষেপে পোড়ালেন সৌম্য সরকার। সাকিব আল হাসানের অসমাপ্ত পঞ্চম ওভারের শেষ বলে বল হাতে নেওয়া সৌম্য তার দ্বিতীয় ওভারে পাওয়েলকে এলবিডাব্লিউ করেন।
মাত্র ৩ রানের জন্য হাফসেঞ্চুরি হয়নি তার। রেমন রেইফারের সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন পাওয়েল, ৪৯ বলে ২টি করে চার ও ছয়ে ৪৭ রান করেন। ৪১ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। (রাইজিংবিডি)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here