Tuesday, April 13, 2021
Home খেলাধূলা ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি মাশরাফীর!

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি মাশরাফীর!

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ওয়ানডে ও টেস্টের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিবার্চকরা। যেখানে ওয়ানডে ক্রিকেটারদের তালিকায় মাশরাফী বিন মোর্ত্তজার নাম নেই।
নিবার্চকরা বলেছেন, অধিনায়ক, ম্যানেজমেন্ট, নির্বাচক সবার সমন্বিত সিদ্ধান্ত এটা। তাদের বক্তব্য ২০২৩ সালের “বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই স্কোয়াড ভাবা হয়েছে”।
যার অর্থ করা যেতে পারে, আগামী বিশ্বকাপেতো মাশরাফীর কোন সুযোগই নেই, এমনকি এর আগে যে আন্তর্জাতিক সিরিজগুলো খেলবে বাংলাদেশ, সেগুলোর মধ্যে যেগুলোর স্কোয়াড ঘোষণা করা হবে ‘বিশ্বকাপের কথা মাথায় রেখে’, তার কোনটাটেই ঠাঁই পাবেন না এখন ৩৭ বছর বয়সী সংসদ সদস্য মি. মোর্ত্তজা।
ওয়ানডের প্রাথমিক দলে আছেন, তামিম, সাকিব, শান্ত, মুশফিক, মিথুন, লিটন, রিয়াদ, আফিফ, সৈকত, সৌম্য, ইয়াসির, নাইম শেখ, তাসকিন, আল আমিন, শরিফুল ইসলাম, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মিরাজ, তাইজুল, নাসুম, পারভেজ হোসেন ইমন, মেহেদী হাসান ও রুবেল হোসেন।
টেস্টের প্রাথমিক দলে আছেন, মুমিনুল, তামিম, সাকিব, শান্ত, মুশফিক, মিথুন, লিটন, ইয়াসির, সাইফ হাসান, আবু জায়েদ, তাসকিন, খালেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, মিরাজ, তাইজুল, নুরুল হাসান, শাদমান ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন। টেস্ট দলে নেই মাহমুদুল্লাহ রিয়াদ।
প্রাথমিক এই স্কোয়াডটি মূলত ওয়েস্ট ইন্ডিজের সাথে মূল দল ঘোষণার আগে অনুশীলন করবে একসাথে।মাশরাফী ওডিআই খেলার ব্যাপারে সবসময়েই বলে এসেছেন যতদিন তিনি দলে সুযোগ পাবেন ততদিন খেলবেন। এমনকি গত বছরের মার্চে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পরও অনেকেই ভেবেছিলেন মাশরাফী অবসরে যাবেন।
ভাবা হয়েছিল গত বছর জিম্বাবুয়ের সাথে বাংলাদেশের একটি হোম সিরিজই হতে যাচ্ছে তার শেষ ম্যাচ। এমনকী সিরিজের শেষ ম্যাচে মাঠের মধ্যে তাকে কাঁধে তুলে নিয়ে বেশ ঘটা করে সম্মাননাও জানায় তাঁর সতীর্থরা।
কিন্তু মাশরাফী অবসরের ব্যাপারে কিছুতো বলেনইনি, বরং গত নভেম্বরে শুরু হওয়া ঘরোয়া টুর্নামেন্টেও খেলেছেন তিনি।মাশরাফী নিয়মিত হবার পর ফিট থাকা অবস্থায় বাদ পড়ার নজির নেই বললেই চলে। ২০১১ বিশ্বকাপে তিনি দলে যে তিনি সুযোগ পাননি, সেবারও তার ফিটনেসের কথাই বলা হয়েছিল।
কিন্তু গত নভেম্বরে ঘরোয়া টুর্নামেন্টে মাশরাফির পারফরম্যান্স তাঁর ফিট থাকারই ইঙ্গিত দেয়। এই সময়ে চলা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তিনি চার ম্যাচ খেলে সাতটি উইকেট নেন। এর মধ্যে এক ইনিংসেই ছিল ৫ উইকেট। (বিবিসি বাংলা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

“বৈশাখী প্রবন্ধ “

পহেলা বৈশাখ দিনটি যতটা ধর্মীয় অনুভূতিসিক্ত, তার চেয়ে বেশি গুরুত্ব বাঙ্গালীর সর্বজনীন সংস্কৃতির দিন হিসাবে। সভ্যতার ঊষালগ্ন থেকেই বাঙালিরা এই দিনটি বিচ্ছিন্নভাবে পালন করে...

‘বৈশাখী উৎসবে ধর্মের সংশ্রাব !

‘বৈশাখী উৎসবের ঐতিহাসিক ধারা বিবেচনায় রেখে অপরিপক্ক জ্ঞান ও অসম্পূর্ণ মন-ভাবনায় কয়েক দিন আগে ‘অন্তরে বৈশাখের ইতিবৃত্ত’ নামে একটি লেখা দাঁড়া করাতে চেষ্টা করেছিলাম।...

ফরিদা পারভীন করোনায় আক্রান্ত

খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শারীরিক জটিলতা কম থাকায় তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। শনিবার (১০ এপ্রিল) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত...

মসজিদে তারাবীহসহ প্রতি ওয়াক্তে ২০জন নামাজ পড়তে পারবেন: ধর্ম মন্ত্রণালয়

দেশের ধর্ম মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস ভয়াবহ মহামারি আকার ধারণ করায় যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান পরিস্থিতিতে...

Recent Comments