Sunday, January 17, 2021
Home খেলাধূলা ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি মাশরাফীর!

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি মাশরাফীর!

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ওয়ানডে ও টেস্টের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিবার্চকরা। যেখানে ওয়ানডে ক্রিকেটারদের তালিকায় মাশরাফী বিন মোর্ত্তজার নাম নেই।
নিবার্চকরা বলেছেন, অধিনায়ক, ম্যানেজমেন্ট, নির্বাচক সবার সমন্বিত সিদ্ধান্ত এটা। তাদের বক্তব্য ২০২৩ সালের “বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই স্কোয়াড ভাবা হয়েছে”।
যার অর্থ করা যেতে পারে, আগামী বিশ্বকাপেতো মাশরাফীর কোন সুযোগই নেই, এমনকি এর আগে যে আন্তর্জাতিক সিরিজগুলো খেলবে বাংলাদেশ, সেগুলোর মধ্যে যেগুলোর স্কোয়াড ঘোষণা করা হবে ‘বিশ্বকাপের কথা মাথায় রেখে’, তার কোনটাটেই ঠাঁই পাবেন না এখন ৩৭ বছর বয়সী সংসদ সদস্য মি. মোর্ত্তজা।
ওয়ানডের প্রাথমিক দলে আছেন, তামিম, সাকিব, শান্ত, মুশফিক, মিথুন, লিটন, রিয়াদ, আফিফ, সৈকত, সৌম্য, ইয়াসির, নাইম শেখ, তাসকিন, আল আমিন, শরিফুল ইসলাম, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মিরাজ, তাইজুল, নাসুম, পারভেজ হোসেন ইমন, মেহেদী হাসান ও রুবেল হোসেন।
টেস্টের প্রাথমিক দলে আছেন, মুমিনুল, তামিম, সাকিব, শান্ত, মুশফিক, মিথুন, লিটন, ইয়াসির, সাইফ হাসান, আবু জায়েদ, তাসকিন, খালেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, মিরাজ, তাইজুল, নুরুল হাসান, শাদমান ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন। টেস্ট দলে নেই মাহমুদুল্লাহ রিয়াদ।
প্রাথমিক এই স্কোয়াডটি মূলত ওয়েস্ট ইন্ডিজের সাথে মূল দল ঘোষণার আগে অনুশীলন করবে একসাথে।মাশরাফী ওডিআই খেলার ব্যাপারে সবসময়েই বলে এসেছেন যতদিন তিনি দলে সুযোগ পাবেন ততদিন খেলবেন। এমনকি গত বছরের মার্চে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পরও অনেকেই ভেবেছিলেন মাশরাফী অবসরে যাবেন।
ভাবা হয়েছিল গত বছর জিম্বাবুয়ের সাথে বাংলাদেশের একটি হোম সিরিজই হতে যাচ্ছে তার শেষ ম্যাচ। এমনকী সিরিজের শেষ ম্যাচে মাঠের মধ্যে তাকে কাঁধে তুলে নিয়ে বেশ ঘটা করে সম্মাননাও জানায় তাঁর সতীর্থরা।
কিন্তু মাশরাফী অবসরের ব্যাপারে কিছুতো বলেনইনি, বরং গত নভেম্বরে শুরু হওয়া ঘরোয়া টুর্নামেন্টেও খেলেছেন তিনি।মাশরাফী নিয়মিত হবার পর ফিট থাকা অবস্থায় বাদ পড়ার নজির নেই বললেই চলে। ২০১১ বিশ্বকাপে তিনি দলে যে তিনি সুযোগ পাননি, সেবারও তার ফিটনেসের কথাই বলা হয়েছিল।
কিন্তু গত নভেম্বরে ঘরোয়া টুর্নামেন্টে মাশরাফির পারফরম্যান্স তাঁর ফিট থাকারই ইঙ্গিত দেয়। এই সময়ে চলা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তিনি চার ম্যাচ খেলে সাতটি উইকেট নেন। এর মধ্যে এক ইনিংসেই ছিল ৫ উইকেট। (বিবিসি বাংলা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গোমস্তাপুরে হস্তান্তরের অপেক্ষায় গৃহহীনদের ৯৫টি বাড়ি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য বাসস্থান নিশ্চিত করতে গোমস্তাপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করা ৯৫টি বাড়ী হস্তান্তরের...

চাঁপাইনবাবগঞ্জে ‘নারী উন্নয়নে বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক সেমিনার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জ লেডিস ক্লাবের আয়োজনে ‘নারী উন্নয়নে বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক সেমিনার হয়েছে। রবিবার সকালে অফিসার্স ক্লাব, চাঁপাইনবাব গঞ্জের হলরুমে এ সেমিনার হয়। চাঁপাইনবাবগঞ্জের...

জাতীয় দলের সাবেক গোলকিপার পারভেজ কবির আর নেই

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ জাতীয় ফুটবল দলের সাবেক গোলকিপার মো. পারভেজ কবির শাহ্ মিনা পরলোকগমন করেছেন (ইন্না ... রাজিউন)। রবিবার সকাল ৮টায় চাঁপাই নবাবগঞ্জের ভোলাহাট...

অস্ট্রেলিয়ায় অভিষেকেই ‘সুন্দর’ ওয়াশিংটন

স্বপ্নের টেস্ট অভিষেক বললেও কম বলা হয়৷ পিঠের ব্যাথ্যায় রবিচন্দ্রন অশ্বিন খেলতে না-পারায় গাব্বায় টেস্ট অভিষেক হয় ওয়াশিংটন সুন্দরের৷ বল হাতে সফল হওয়ার পর...

Recent Comments