জিয়া, এরশাদ ও খালেদ বঙ্গবন্ধু পরিবার নিয়ে অপপ্রচার করেছে -নৌ-প্রতিমন্ত্রীী

0
120

নারায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি: বাংলাদেশ সার্বভৌমত্ব রক্ষায় ও সকল প্রকার নৌযান তৈরীতে সক্ষমতা অর্জন করেছে মন্তব্য করে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন আমাদের নৌপথকে নিরাপদ রাখতে বাংলাদেশ নৌবাহিনীতে সাবমেরিন যুক্ত করা হয়েছে।

আকাশপথ নিরাপদ রাখতে বিমান বাহিনীতে মিগ যুক্ত করা হয়েছে। অথচ জিয়া, এরশাদ ও খালেদা জিয়ার আমলে ২১ বছর বঙ্গবন্ধু পরিবার নিয়ে অপপ্রচার চালানো ছাড়া তারা দেশকে কিছুই দিতে পারেনি।

২৯ মার্চ (মঙ্গলবার) দুপুরে নারায়ণগঞ্জের বন্দরের মাহমুদনগর কর্ণফুলী শিপ বিল্ডার্সে বিআইডবিল্ডউটির জন্য চারটি কাটার সাকশান ড্রের্জার; এবং মোংলা বন্দরের জন্য একটি বয়া লিফটিং জাহাজ্ নির্মাণ কাজের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শীতলক্ষ্যা নদী ওপর একটি সেতু নির্মিত হচ্ছে। যা নেভিগেশনের জন্য সমস্যা হয়েছিল। সেতুটি ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেখানে সাবিত আল হাসানসহ দুটি লঞ্চ ডুবে ব্যাপক প্রাণহাণী ঘটেছে। অবহেলার কারণে আরও দূর্ঘটনা ঘটুক এটা আমরা চাইনা।

এ জন্য বিধি নিষেধগুলো মেনে চলার জন্য বারবার তাগিদ দেওয়া হচ্ছে। লঞ্চ চলা-চলের জন্যিএই নৌ রুট নিরাপদ নয়। তাই ধারাবাহিকভাবে লঞ্চগুলো তুলে নেওয়া হবে। দূর্ঘটনার পর ছোট লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

আমরা বড় লঞ্চ চলাচলের ব্যবস্থা করেছি। লঞ্চের পরিবর্তে সি ট্রাক চালু করেছি। এ ছাড়া যাতায়াত নিরাপদ করতে নারায়ণগঞ্জে ত্রিমাত্রিক পরিবহন ব্যবস্থা চালু করছে সরকার। আগে শুধু নৌপথে মুন্সীগঞ্জ যাওয়া যেত । এখন সড়ক পথে যাওয়া যায়।

ব্যবস্থাপনার অভাবে বাংলাদেশের নদীগুলো ক্ষীণ হয়ে গেছে। আমরা সব নদীর প্রবাহ
ঠিক রাখতে কাজ করছি।  মন্ত্রী আরো বলেন, ইউরোপে চাল- তেলের দাম অনেক বেড়েছে অথচ আমাদের দেশে এ নিয়ে হরতাল হয়েছে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মেসবাহ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়াল এডমিরালমোহাম্মদ মুসা, বিআই ডবিল্ডউ টিসির চেয়ারম্যান আহমদ শামীম আল রাজি, বিআইডব্লিউ টিএর চেয়ারম্যান গোলাম সাদেক ও কর্ণফুলী শিপিইয়র্ড এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রশিদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here